৫ কার্তিক ১৪২৪, শুক্রবার ২০ অক্টোবর ২০১৭ , ৯:৫৮ অপরাহ্ণ

উত্তাল নারায়ণগঞ্জে জিহাদের প্রত্যয়


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:২০ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার | আপডেট: ০৮:০৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার


উত্তাল নারায়ণগঞ্জে জিহাদের প্রত্যয়

রোহিঙ্গায় মুসলমানদের গণহত্যা ও নির্যাতনের প্রতিবাদে শুক্রবার ১৫ সেপ্টেম্বর সকাল থেকেই উত্তাল ছিল রাজধানী লগোয়ার পাশের নারায়ণগঞ্জ জেলাটি। সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন স্থানে হয়েছে আলাদা আলাদা বিক্ষোভ মিছিল। হয়েছে সমাবেশ, বিক্ষোভ। রাজপথগুলো ছিল আন্দোলনকারীদের দখলে।

এ সংক্রান্ত সংবাদ গুলো পড়তে ক্লিক করুন

 

এবারই প্রথম সব দলের লোকজন সকল ধরনের ভেদাভেদ ভুলে রোহিঙ্গাদের জন্য আন্দোলন করছে। তারা এও ঘোষণা দিয়েছে প্রয়োজনে তারা জিহাদ করবে, রক্ত দিবে তার পরেও মুসলমানদের এভাবে গণহত্যা বেশীদিন মেনে নিবে না।


শুক্রবার ১৫ সেপ্টেম্বর দুপুরে জুমআর নামাজের পর শহরের ডিআইটি জামে মসজিদের সামনে মহানগর হেফাজতে ইসলামের ব্যানারে রোহিঙ্গা মুসলমান গণহত্যার প্রতিবাদে অনুষ্ঠিত গণজমায়েত হয়। এতে হেফাজতের ওই সমাবেশ থেকে আগামী সোমবার রাজধানীতে গিয়ে মায়ানমারের দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দেওয়া হয়। সেখানে নারায়ণগঞ্জ থেকে হাজার হাজার লোকজন জমায়েতেরও ঘোষণা দেওয়া হয়।

সকালে নারায়ণগঞ্জে মানববন্ধন করেছে বিএনপি ও লেবার পার্টির নেতারা। এসময় তারা মিয়ানমার আরাকান রাজ্য রোহিঙ্গা মুসলমানদের জন্য স্বাধীন রাষ্ট্র হিসাবে ঘোষণা দেওয়ার দাবি জানান। শহরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ‘বাঁচাও মানবতা, বাঁচাও রোহিঙ্গা’ ব্যানারে গণহত্যা বন্ধের দাবি জানিয়ে ওই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ লেবার পার্টি নারায়ণগঞ্জ জেলা। এতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মাদানী নগর মাদ্রাসা এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। সকাল ১১টা সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা সমাজ কল্যান সংস্থার উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

সকালে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ জমইয়াতে হিজবুল্লাহ নারায়ণগঞ্জ জেলা শাখা।  খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কর্তৃক আয়োজিত ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে মানববন্ধন ও সমাবেশ করে।

রূপগঞ্জে বিক্ষোভ মিছিল বের করেছে মসজিদের মুসল্লিরা। শুক্রবার বাদ জুমা উপজেলার কাঞ্চন পৌরসভার কাঞ্চন উত্তরবাজার জামে মসজিদের খতিব মোঃ জুলফিকার আলীর নেতৃত্বে এ মিছিল বের হয়।

সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলাম বিক্ষোভ সমাবেশ করেছে। শুক্রবার জুমআ’র নামাজের পর অনুষ্ঠিত সমাবেশ ও বিক্ষোভে সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী অংশ নেয়। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক বাস স্ট্যান্ড থেকে শিমরাইল ডাচ বাংলা পয়েন্ট পর্যন্ত প্রায় সোয়া কিলোমিটার এলাকায় মহাসড়কের এক পাশে যান চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করে।

মিয়ানমারের রোহিঙ্গা সংকট নিরসন ও তাদের নিজ আবাসভূমিতে ফিরিয়ে দিতে প্রধানমন্ত্রীকে জোরালো কূটনৈতিক প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন অনৈসলামী কার্যকলাপ প্রতিরোধ কমিটি বাংলাদেশ এর কেন্দ্রীয় আমীর আতিকুর রহমান নান্নু মুন্সী। আমরা লাখো জনতা আছি আপনার পাশে। আপনি নির্দেশ দিলে প্রয়োজনে যুদ্ধ করে মিয়ানমারের আরাকান রাজ্য স্বাধীন করতে আমরা প্রস্তুত আছি ইনশাল্লাহ। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের বন্দরের মদনপুরে বন্দর থানা অনৈসলামী কার্যকলাপ প্রতিরোধ কমিটি উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচীর আগে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি অনৈসলামী কার্যকলাপ প্রতিরোধ কমিটি বাংলাদেশ এর কেন্দ্রীয় আমীর আতিকুর রহমান নান্নু মুন্সী এসব কথা বলেন।

হাফেজ মাওলানা মোঃ আক্তারুরজ্জামান সাদেকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতী শহিদুল্লাহ উজানী, নায়েবে আমির হাফেজ মাওলানা আশরাফ উদ্দিন, মুফতী আবুল কাশেম, মুফতী কবির হোসেন, মাওলানা আজহারুল ইসলাম ভূইয়া, মাওলানা খন্দকার নাসিম রেজা, হাফেজ মোঃ কবির হোসেন, আলহাজ্ব মফিজুল ইসলাম, প্রকৌশলী মোঃ আনিছুর রহমান, মাওলানা কারী আবু সাঈদ, মুফতী ইব্রাহিম খলিল, মাওলানা আলতাফ হোসেন, মোঃ হাসানুজ্জামান ইছা ও মোঃ জাহিদুল ইসলাম প্রমুখ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ধর্ম -এর সর্বশেষ