৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০১৭ , ৭:৩৩ অপরাহ্ণ

ফেসবুকের স্ট্যাটাস নিয়ে সংবাদ না করার আহবান অয়ন ওসমানের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:২০ পিএম, ১২ জুলাই ২০১৭ বুধবার | আপডেট: ০২:৫৯ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার


ফেসবুকের স্ট্যাটাস নিয়ে সংবাদ না করার আহবান অয়ন ওসমানের

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা লেখা বা ছবি নিয়ে সংবাদ না করার আহবান রেখেছেন এমপি শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান। এর আগে তাঁর পোস্ট করা একটি স্ট্যাটাস বেশ আলোড়ন সৃষ্টি করে।
 
১২ জুলাই বুধবার ফেসবুকে অয়ন লেখেন, ‘২ দিন আগে আমি একটি স্ট্যাটাস শেয়ার করেছি, যা স্থানীয় গণমাধ্যমে নিউজ হয়ে গেল ! আমি একটা বিষয় ক্লিয়ার করি, আমার ফেইসবুক স্ট্যাটাস আমার ফ্রেন্ড ও ফলোয়ার্সদের জন্য। গণ মাধ্যমে প্রকাশ করার জন্য নয় এবং আমার সাথে কথা না বলে সেটা প্রকাশ করাটা অবশ্যই নয়। আমার কনসার্ন ছাড়া আমার স্ট্যাটাস নিয়ে নিউজ করে দেয়াটা সাংবাদিকতার নীতি বিরুদ্ধ বলেই মনে হয়, কারণ বিশ্বের কোন সভ্য দেশে এমনটি হয় না।
 
আমি আমার বাবার রাজনৈতিক সহকর্মী সহযোদ্ধাদের আমার বাবার মতই সম্মান করি, তারাও আমাকে স্নেহ করেন। কিন্তু যাদের ব্যাক গ্রাউন্ড অত্যন্ত বাজে এমন কতিপয় মহিলা আমার বাবাকে নিয়ে যে ভাষায় কথা বলছেন তাতে সন্তান হিসেবে আমার ব্যক্তিগত মতামত প্রকাশ করার অধিকার আমার আছে।
 
বিশেষ করে ছাত্রলীগ ও যুবলীগের ভাইয়েরা আমাকে যেসকল অডিও ও ভিডিও সহ প্রামাণ্য দলিল দিচ্ছেন সেখানে তাদের ভাষা শুনে শ্রদ্ধা রাখতে পারছি না। এরা যদি রাজনৈতিক দলের নেতা হন, তবে দেশের বা নারায়ণগঞ্জের রাজনীতির ভবিষ্যত নিয়ে আমার মত তরুন প্রজন্মের সকলেই শঙ্কিত না হয়ে পারবেন না।
 
খুবই কষ্টের ব্যাপার হলো, অল্প কিছু প্রিন্ট ও অন লাইন আমার বক্তব্যকে রং মাখিয়ে অন্য দিকে টার্ন করানোর চেষ্টা করছেন। অথচ আমার বক্তব্য সংগঠনের কোন সিনিয়র নেতা বা নেত্রীর উদ্দেশ্যে ছিল না, যা ছিল শুধুমাত্র ঐ কতিপয় প্রশ্নবিদ্ধদের প্রতি। আমি দেশে বিদেশে লেখাপড়া করেছি, করছি, প্রপার জ্ঞান অর্জন করছি নিজেকে তৈরী করছি দেশের জন্য নিজের জন্য।
 
সাংবাদিকদের জাতির দর্পন বলা হয়। নারায়ণগঞ্জের গণমাধ্যমকর্মীদের প্রতি শ্রদ্ধা রেখে বলছি, আমাকে নিয়ে দয়া করে হলুদ সাংবাদিকতা করবেনা। আমি রাজনীতিবীদ নই। আমি রাজনীতিতে আসতেও চাই না। তবে আসবো, যেদিন দেশের রাজনীতিতে অর্থের সংযোগ থাকবে না। কারণ রাজনীতি আর অর্থনীতি দুটি ভিন্ন ধারায় প্রবাহিত নদীর মত।
 
পরিশেষে বলতে চাই, আমি আপনাদের সন্তানের মত। আপনার যেভাবে নিজেদের সন্তানদের সুভবিষ্যতের পথে বাধা হয়ে দাঁড়ান না, আমি মনে করি আমার পথেও দাড়াঁবেন না। আমি এমন কোন কাজ করি না, যা পবিত্র ধর্মে নিষেধ আছে এবং দেশের আইনেও নিষিদ্ধ।
 
তাই বুকে সৎ সাহস নিয়ে বলতে চাই, আমরা আগামী প্রজন্ম চাই , জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে ডিজিটাল বাংলাদেশের উন্নয়নে কাধে কাধ রেখে ভূমিকা রাখতে।
 
এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ৯ জুলাই রাত ২টা ২৫মিনিটি ওই স্ট্যাটাসটি পোস্ট করা হয়। এতে তিনি ইংরেজী অক্ষরে লিখেনে, ‘মুখ খুললে অনেক কিছুই বলা যায়, যাই হোক না কেন আমার মুরুব্বি এবং আব্বার শিক্ষায় সম্মান করে চুপ আছি। কিন্তু কিছু আছে যারা ক্ষমতার ও টাকার এতটাই পাগল যেটার জন্য এতদিনের তৈরী বিশ্বাস চোখের পলকে নষ্ট করতে পারে। লম্বা মানুষদের মই বানাইয়া ছাঁদে উঠসেন এখন বলেন মই কাট। মানুষের দোয়া আছে, ছিল আমাদের সাথে তাই এখনো আছি। যারা ছাঁদে দাড়িয়ে আছেন উপরে তাকান দেখেন আকাশ দেখা যায় কিনা। অপেক্ষায় রইলাম এবং গ্যারান্টি দিলাম এটা সাপ বেঁজির খেলা হবেনা, বাঘ শিকারীও না। খেলা হবে মানুষ আর কুত্তার এবং কুকুরদের লেঞ্জা সোজা কেমনে করা লাগে উত্তর চাষাঢ়ার পাগল দেলপুরি চাচী ও শাবানার জামাই ছোট বেলায় শিখায় গেছে।’

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

স্যোশাল মিডিয়া -এর সর্বশেষ