৫ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ , ২:১৫ পূর্বাহ্ণ

শ্রীলংকায় দাবা খেলায় অংশগ্রহণ করছে ক্ষুদে দাবাড়ু নীড়


সিটি করেসপনডেন্ট : || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৪:২৫ পিএম, ৪ সেপ্টেম্বর ২০১৭ সোমবার


শ্রীলংকায় দাবা খেলায় অংশগ্রহণ করছে ক্ষুদে দাবাড়ু নীড়

 
দ্বিতীয় ওয়েস্টার্ন এশিয় যুব দাবা চ্যাম্পিয়নশিপ ২০১৭ তে অংশগ্রহণ করতে শ্রীলংকা গেল নারায়ণগঞ্জের ক্ষুদে দাবাড়ু মনন রেজা নীড়। সে এই টুর্নামেন্টে অনূর্ধ্ব ৮ গ্রুপে খেলায় অংশগ্রহণ করবে। সোমবার ৪ সেপ্টেম্বর থেকে শ্রীলংকার দক্ষিণ প্রদেশে এই প্রতিযোগিতা শুরু হচ্ছে।
 
এশিয়ান দাবা ফেডারেশন এবং বিশ্ব দাবা ফেডারেশনের পৃষ্ঠপোষকতায়  শ্রীলংকার দাবা ফেডারেশন এই টুর্নামেন্টের আয়োজন করেছে। এই টুর্নামেন্ট আজ ৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে আগামী ১১ সেপ্টেম্বর শেষ হবে।
 
উল্লেখ্য, গত জুলাই মাসে দিল্লীতে অনুষ্ঠিত কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে অনূর্ধ ৮ গ্রুপে রানার্স আপ হয়েছিল নারায়ণগঞ্জের ছেলে মনন রেজা নীড়। দিল্লী চেস এসোসিয়েশনের আয়োজনে গত ০২ জুলাই থেকে এই টুর্নামেন্ট শুরু হয়। শেষ হয় ১০ জুলাই, ২০১৭। 
 
মনন রেজা নীড় নারায়ণগঞ্জের ডনচেম্বার নিবাসী নাজিম রেজা ও মৌমন রেজার বড় ছেলে। সে ডনচেম্বারের ফিলোসোফিয়া স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। নীড় দেশের সাড়া ফেলা প্রতিষ্ঠান নাহার চেস একাডেমির ছাত্র। 
নাহার চেস একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান রুমির তত্ত্বাবধানে মনন রেজা নীড়ের দাবা প্রশিক্ষণ শুরু হয়। 
 
চলতি বছর নারায়ণগঞ্জ জেলা সাব-জুনিয়র (অনূর্ধ্ব -১৬) ও জুনিয়র (অনূর্ধ্ব-২০) প্রতিযোগিতার দুটিতেই চ্যাম্পিয়ন হয় মনন রেজা নীড়। অল ইন্ডিয়া চেস ফেডারেশন আয়োজিত ১০ম কিট ইন্টারন্যাশনাল চেস ফেস্টিভ্যাল-২০১৭ তে অংশগ্রহণ করে। এটি অনুষ্ঠিত হয় ২৬ মে থেকে ২ জুন পর্যন্ত। মুম্বাইতে অনুষ্ঠিত ১০ম মুম্বাই মেয়র কাপে অংশগ্রহণ করে সে। ৪ থেকে ১১ জুন পর্যন্ত এই খেলা অনুষ্ঠিত হয়। 

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

খেলাধুলা -এর সর্বশেষ