৮ শ্রাবণ ১৪২৪, রবিবার ২৩ জুলাই ২০১৭ , ৬:৪০ অপরাহ্ণ

diamond world

‘বাজার মনিটরিং এর অভাবে ভোক্তারা প্রতিনিয়ত ঠকছে’


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩২ পিএম, ১৪ জুলাই ২০১৭ শুক্রবার | আপডেট: ০৯:৫৯ পিএম, ১৪ জুলাই ২০১৭ শুক্রবার


‘বাজার মনিটরিং এর অভাবে ভোক্তারা প্রতিনিয়ত ঠকছে’

সবজির বজার চড়ার যে খবর বেরিয়েছে তার জন্য বন্যা দায়ি। হঠাৎ বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। যার কারণে বাজারে এর প্রভাব পড়েছে। তবে এই যোগান সল্পতায় যেন কেউ অতিরিক্ত মুনাফার আসায় সংকট আরো বাড়িয়ে তুলেনা সে বিষয়ে মনিটরিং থাকতে হবে। যদিও মনিটরিং এর অভাবে ভোক্তারা প্রতিনিয়ত ঠকছে বলে মন্তব্য করেছেন দৈনিক সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল।

বৃহস্পতিবার ১৩ জুলাই নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণ নিয়ে বিশেষ আয়োজন ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এর আলোচনায় এ মন্তব্য করেন তিনি।

নারায়ণগঞ্জে ঘটে যাওয়া বিভিন্ন সংবাদ বিশ্লেষনে জুয়েল বলেন, আড়াইহাজার উপজেলায় স্কুল ছাত্রীকে অপহরণের পর গণধর্ষণের ঘটনা নেক্কারজনক। ধর্ষণ, সন্ত্রাসী, লুটতরাজের মূলে রায়েছে মাদক। এই মাদকের ছোবলে যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। ধ্বংস হওয়া এই যুবকরা এ সকল অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। এজন্য সবার আগে মাদককে ধ্বংস করতে হবে। তাহলে সমাজে এসব অপরাধ কমে আসবে।

এই মাদক ধ্বংস করার জন্য সামাজিক আন্দোলন যেমন দরকার ঠিক তেমনি পুলিশ প্রশাসনের কঠোর ভূমিকা রাখতে হবে। মাদককে কোন ভাবেই ছাড় দেয়া যাবে না। মাদক সেবী এবং বিক্রেতাদের আটক করে কোন কিছুর বিনিময়ে ছেড়ে দেয়া যাবে না বলে জোড় গলায় বলেন তিনি।

এদিকে শীতলক্ষ্যা নদীতে গোসল করতে এসে ডুবে যাওয়াকে দু:খজনক মন্তব্য করে সম্পাদক জুয়েল বলেন, কলেজের ছাত্র সাঁতার জানবে না এটা হতে পাড়ে না। অন্যান্য শিক্ষার পাশা পাশি সাঁতার শিক্ষা করা আমাদের খুবুই প্রয়োজন। বাংলাদেশ নদী মাতৃক দেশ। নারায়ণগঞ্জ জেলার চারদিকে নদী রয়েছে। এখানকার বসবাসকারীদের জন্য সাঁতার শেখা খুবুই দরকার। এ বিষয়ে অভিভাবকদের পাশা পাশি শিক্ষকদের সচেতন হতে হবে। উদ্যেগ নিতে হবে সরকার এবং বেসরকারী সংস্থাগুলোকে।

লাঞ্ছনার শিকার প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের ভয়ের কোন কারন নেই বলে মন্তব্য করেছেন জনাব জুয়েল। তিনি বলেন, যেহেতু বিচারাধিন বিষয় তাই রায় আমাদের দিক নির্দেশনা দিবে। সে পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। তাই অপেক্ষার সময় শিক্ষককে কোন প্রকার ভয়ের কারন নেই। প্রশাসনের সে প্রস্তুতি অবশ্যই থাকার কথা।

সাংবাদিক জাবেদ আহমেদ জুয়েল বলেন, নজরুল গবেষক ড. করুণাময় গোস্বামী স্যার শুধুমাত্র শিক্ষক ছিলেন না, তিনি ছিলেন শিক্ষক গড়ার কারিগর। তার অর্বতমানে আমরা অভিভাবকহীন হয়ে গেলাম। স্যারের প্রতি আমাদের বিন¤্র শ্রদ্ধা। সময়ের নারায়ণগঞ্জ এর পক্ষ থেকে শ্রদ্ধা জানান তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, সংবাদকর্মী আবুল হাসান।


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

টক অব দ্যা নারায়ণগঞ্জ -এর সর্বশেষ