৯ শ্রাবণ ১৪২৪, সোমবার ২৪ জুলাই ২০১৭ , ২:৩৭ অপরাহ্ণ

diamond world

সেলিম ওসমান ও আইভীর এক টেবিলে বসা পজেটিভ


কথন করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০১ পিএম, ১৫ জুলাই ২০১৭ শনিবার | আপডেট: ০৯:২৮ পিএম, ১৮ জুলাই ২০১৭ মঙ্গলবার


সেলিম ওসমান ও আইভীর এক টেবিলে বসা পজেটিভ

মাদকের ছোবল থেকে বাঁচতে সামাজিক আন্দোলন আরো বেগবান করতে হবে। চাঁদমারীর স্বপ্নডানা সেই স্কুলটি এই আন্দোলনের অন্যতম উদাহরণ। সামাজিক আন্দোলনের প্রতিক হয়ে থাকবে স্কুলটি। স্বপ্নডানা স্কুলটি মাদকের আখড়া ধ্বংস করে প্রতিষ্ঠা করা হয়েছিল যাতে এখানে আর মাদকের হাট বসতে না পারে। কিন্তু অযত্ম আর অবহেলায় আজ সেই স্কুলটি বন্ধ হয়ে মাদক সেবীদের আনাগোনা শুরু হয়েছে। চাঁদমারীর চিরচেনা সেই মাদকের হাক ডাক এখন আবার শোনা যাচ্ছে। এ কারণে আজ প্রতিকটি ভুলুণ্ঠিত হতে চলছে। এ থেকে স্কুল শুধু নয় ওই এলাকার বাসিন্দাদের বাঁচাতে হবে। পাশেই রয়েছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, আদালতপাড়া। এ অফিসগুলোর সম্মান রক্ষা করার জন্য এখনই ব্যবস্থা নেয়া দরকার বলে মন্তব্য করেছেন ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সেক্রেটারী কাজী আনিসুর রহমান।

শুক্রবার ১৪ জুলাই নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণ নিয়ে বিশেষ আয়োজন ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এর আলোচনায় এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সংবাদকর্মী আবুল হাসান।

নারায়ণগঞ্জে ঘটে যাওয়া বিভিন্ন সংবাদ বিশ্লেষনে কাজী আনিসুর রহমান বলেন, সংসদ সদস্য সেলিম ওসমান, ডা: সেলিনা হায়াৎ আইভী ও রফিউর রাব্বিকে এক টেবিলে দেখতে পেরে নারায়ণগঞ্জের প্রতিটি লোক আশাবাদী হয়ে উঠেছেন। এটা পজেটিভ। তাদের একত্রে দেখে অন্তত উন্নয়নের একটি সুবাতাস পাওয়ার আশা রাখে জেলাবাসী। এতোদিন যে একজন আরেকজনকে উন্নয়নের জন্য দায়ি করেছে তা আর এগুতে পারবে না। তাই এখন উন্নয়নের দিকে নজর দিবেন বলে আশাবাদী হয়ে উঠেন এই সাংবাদিক নেতা।

কাজী আনিস বলেন, ডিএনডির জলাবদ্ধতা দীর্ঘদিনের। কোথাও কোথাও কোমর পানি। এই অবস্থা থেকে মুক্তি পেতে প্রতিদিন কোথও না কোথাও আন্দোলন সংগ্রাম হচ্ছে। তাই বিষয়টিতে অতিগুরুত্ব দেয়া দরকার। এখনি জলাবদ্ধতা নিরসনে কাজে নামা উচিৎ প্রশাসনের। খালি উন্নয়ন ফাইলবন্দি রাখলে হবে না দ্রুত বাস্তবায়ন করতে হবে। তবেই মানুষ উন্নয়নের সুফল ভোগ করতে শুরু করবে।

নারায়ণগঞ্জে উদীয়মান খেলোয়াররা পৃষ্ঠপোষকরা অভাবে আন্তর্জাতিক অঙ্গনে ভাল করতে পারছে না বলে মন্তব্য করেছেন সাংবাদিক আনিস। তিনি বলেন, দাবায় যে ক্ষুদে খেলোয়ার মনন রেজা নীড় দেশের জন্য সম্মান বয়ে এনেছে তা আমাদের আনন্দ আরো বাড়িয়ে তুলতে পারতো যদি তাকে সবগুলো রাউন্ডে খেলার সুযোগ করে দেয়া যেত। এর জন্য প্রশিক্ষনকে দায়ি করেন কাজী আনিস।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

টক অব দ্যা নারায়ণগঞ্জ -এর সর্বশেষ