৮ শ্রাবণ ১৪২৪, রবিবার ২৩ জুলাই ২০১৭ , ৬:৩৫ অপরাহ্ণ

diamond world

‘ড. করুণাময় গোস্বামীকে জীবদ্দশায় সম্মান দিতে ব্যর্থ হয়েছি’


কথন করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৪ পিএম, ১৬ জুলাই ২০১৭ রবিবার


‘ড. করুণাময় গোস্বামীকে জীবদ্দশায় সম্মান দিতে ব্যর্থ হয়েছি’

নজরুল গবেষক প্রাবন্ধিক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. করুণাময় গোস্বামী স্মরণে নাগরিক সভা অনুষ্ঠিত হয়। অথচ তার জীবদ্দশায় আমরা তাকে এমন সম্মান দিতে ব্যর্থ হয়েছি। নারায়ণগঞ্জের সম্মানের পাত্রগুলো এভাবেই অবহেলা করে চলছি। যা আমাদের উচিৎ হচ্ছে না। এর থেকে বেরিয়ে আসতে হবে। অধ্যাপক ড. করুণাময় গোস্বামী স্যার আমার শিক্ষক ছিলেন। তাকে আমি যথেষ্ট সম্মান করেছি। তার জীবদ্দশায় তাকে আমি আমার পত্রিকার পক্ষ থেকে সম্মননা দিয়েছি। আমি চাই তার মত আর একজন যেন আমাদের সম্মানের কোন পাত্রকে অসম্মান করা না হয়। এমন মন্তব্য করেছেন সিনিয়র সাংবাদিক সুভাষ সাহা।

রোববার ১৬ জুলাই নিউজ নারায়ণগঞ্জের সংবাদ বিশ্লেষণ নিয়ে বিশেষ আয়োজন ‘টক অব দ্যা নারায়ণগঞ্জ’ এর আলোচনায় এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, সংবাদকর্মী আবুল হাসান।

নারায়ণগঞ্জে ঘটে যাওয়া বিভিন্ন সংবাদ বিশ্লেষনে সুভাষ সাহা বলেন, চিকুনগুনিয়া আক্রমন করার আগেই আমাদের সম্মেলিত প্রতিরোধ করতে হবে। সিটি করপোরেশনের যেমন দায়িত্ব রয়েছে আমাদেরও ঠিক তেমন দায়িত্ব রয়েছে। আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে।

সিনিয়র এ সাংবাদিক বলেন, নারায়ণগঞ্জের বন্দরে ভুয়া চিকিৎসকের প্রতারনায় এক শিশুর যে মৃত্যু হয়েছে তা আমাদের অভিভাবকদের আরো সচেতনতার কথা মনে করে দিচ্ছে। শুধু বন্দরে নয় এমন নরঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার। তাহলে অন্যান্য প্রতারকরা ভয়ে আর এই কাজ করবে না।

সাংবাদিক সুভাষ সাহা বলেন, নারায়ণগঞ্জের যানজট এর কারনে ডিসি ট্রেন স্টেশন সরিয়ে নেয়ার ব্যবস্থা নিচ্ছেন। তবে এর আগে আমাদের শহরের ভেতরে থাকা বাস স্টেশন সরিয়ে নিতে হবে। তবেই যানজট অনেকাংশে কমে যাবে বলে মনে করেন তিনি। তিনি বলেন, রেল স্টেশন সরিয়ে নেয়ার যারা বিরোধীতা করছেন তাদের কথার উপর লক্ষ্য রেখে প্রাথমিক ভাবে স্টেশন এবং রেল লাইন না সরিয়ে রেলগাড়ী শহরে না ঢুকিয়ে দেখা হউক যানজট কমে কিনা। যদি এতে যানজট আশানুরূপ না কমে তাহলে অযথা দীর্ঘ দিনের ঐতিহ্যবাহী রেল স্টেশন সরানোর কোন প্রয়োজন থাকতে পারেনা বলে মত দেন এই সাংবাদিক।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

টক অব দ্যা নারায়ণগঞ্জ -এর সর্বশেষ