অধ্যাপক মনিরুলের জন্মদিন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:০০ পিএম, ৪ ডিসেম্বর ২০১৮ মঙ্গলবার



অধ্যাপক মনিরুলের জন্মদিন

ফতুল্লা থানা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক খন্দকার মনিরুল ইসলাম। দীর্ঘদিন ধরে তিনি ফতুল্লা থানা বিএনপির নেতৃত্ব দিয়েছেন। সভাপতি হিসেবে দায়িত্ব পালন করাকালীন সময়ে তাকে অনেক ঝড়-ঝাপটাই সামাল দিতে হয়েছে। এখনও তিনি বিএনপি নেতৃত্ব দিয়ে আসছেন, নেতাকর্মীদের পাশে থেকে বিভিন্নভাবে সমর্থন দিয়ে আসছেন। তবে সভাপতি হিসেবে নয়।

রাজনীতির বিভিন্ন মেরুকরণে তাঁকে সভাপতির পদটি হারাতে হয়েছে। তবে সভাপতি হিসেবে দায়িত্ব পালন না করলেও এখনও তাকে বিভিন্ন ঝামেলা সামাল দিতে হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক হয়রানিমূলক মামলায় তাকে জড়াতে হচ্ছে। কখনও কখনও আদালতের বারান্দায় আবার কখনও বা তাকে তাকে আত্মীয় স্বজনদের ছেড়ে দিন যাপন করতে হয়। তারপরেও তিনি রাজনৈতিক ঝান্ডা ধরে রাখার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

৪ ডিসেম্বর মঙ্গলবার তার ৭৪ তম জন্মবার্ষিকী। ১৯৪৪ সালের ৪ ডিসেম্বরের এই দিনে বাবা-মায়ে মুখ আলোকিত করে পৃথিবীতে আসেন তিনি। বাবা মরহুম খন্দকার মহসিন আলী কেলকাটা রানাঘাটে রেলওয়ে কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করতেন। চাকরির সুবাদে পরিবার নিয়ে তিনি সোখানেই সেখানেই বসবাস করতেন। কেলকাটা রানাঘাটেই খন্দকার মনিরুল ইসলাম জন্মগ্রহণ করেন। পরবর্তীতে দেশভাগের পর তারা স্বপরিবারের ঢাকায় আসেন এবং রেলওয়ে কর্মকর্তা হিসেবে যোগদান করেন। সেখানেই তিনি বেড়ে উঠেন।


বিভাগ : আমার আমি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও