কবি নূরুল আলমের জন্মদিন রোববার

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৪ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯ শনিবার

কবি নূরুল আলমের জন্মদিন রোববার

২৭ জানুয়ারী বঙ্গবন্ধু প্রেমী মাটি ও মানুষের কবি মোঃ নূরুল আলম এর ৭০তম শুভ জন্মদিন। মোঃ নূরুল আলম ১৯৫০ সালের ২৭ জানুয়ারী শিশু ও বন্দর নগরী নারায়ণগঞ্জের বন্দর থানার সোনাকান্দা গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শৈশব ও কৈশোর কাটে শীতলক্ষ্যা বিধৌত সোনাকান্দা গ্রামে। কবি কলেজ জীবন থেকে কবিতা চর্চা আরম্ভ করেন। তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও মানব কল্যাণ কর্মকান্ডের সাথে জড়িত। বঙ্গবন্ধুর আদর্শের এককজন মাঠ পর্যায়ের আওয়ামীলীগের সক্রিয় রাজনৈতিক কর্মী ও সংগঠক। কবি বাঙালি জাতিয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। কবি মানুষ ও প্রকৃতিকে গভীরভাবে ভালোবাসেন। তার লেখার প্রকৃতি ও মানুষের জীবন সংগ্রামের কথা ফুটে ওঠে।

এ পর্যন্ত কবির মোট ২৭টি কাব্য গ্রন্থ ও শিশুতোষ কাব্যগ্রন্থ এবং একটি কবিতা সমগ্র প্রকাশিত হয়েছে। কবির প্রকাশিত উল্লেখযোগ্য বইগুলোর হলো-জাতির পিতা, একটি বক্তৃতার পংক্তিমালা, স্বাধীনতা আমার স্বাধীনতা, জেগে ওঠো বাঙালি, জীবন যেখানে কথা বলে, মন ছুয়ে যায়, কথা দিলাম, প্রিয়তমা তোমার ভালোবাসা, আমার ঠিকানা, ভালোবাসার অন্যরকম, ছোছনায় খেলা করে, স্বপ্নগুলো আমার, আকাশকে ছোয়া যায় না, লড়াই এবং বোরাক। শিশুতোষ কাব্য গ্রন্থ চারদিকে সোরগোল, চাঁদের পরি ও ইলশে গুড়ি বৃষ্টি প্রভৃতি। মোঃ নূরুল আলম কাব্য সমগ্র-১।

রোববার সন্ধ্যা ৬টায় দৈনিক ভোরের কথা কার্যালয়ে দৈনিক ভোরের কথা, দৈনিক অপরাধ রিপোর্ট, প্রত্যাশা সাংস্কৃতিক গোষ্ঠী ও চৈতন্য শিল্প ও নাট্য গোষ্ঠীর পক্ষ থেকে কবিকে ফুলেল শুভেচ্ছা ও জন্মদিনের অভিনন্দন জানানো হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন দৈনিক ভোরের কথার সম্পাদক আরিফুজ্জামান আরিফ, প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকবেন দৈনিক অপরাধ রিপোর্টের সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সাংস্কৃতিক ও নাট্য সংগঠক নূর হোসেন ও দৈনিক বিজয়ের সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন প্রত্যাশা সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি মোঃ শহীদ উল্লাহ।

জন্মদিন উপলক্ষে কবিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন দৈনিক ভোরের কথার সম্পাদক আরিফুজ্জামান আরিফ, দৈনিক অপরাধ রিপোর্টের সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু, দৈনিক বিজয়ের সম্পাদক সাব্বির আহম্মদ সেন্টু, নাট্য ব্যক্তিত্ব নূর হোসেন, ভোরের কথা সহ-সম্পাদক সৈয়দ গোলাম সবুজ সহ আরও অনেকে।


বিভাগ : আমার আমি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও