ছাত্রদল থেকে বিএনপির রাজপথের রুহুল ৪৩ এ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১০ পিএম, ২৫ জুন ২০২০ বৃহস্পতিবার

ছাত্রদল থেকে বিএনপির রাজপথের রুহুল ৪৩ এ

নারায়ণগঞ্জের ছাত্রদলের রাজনীতি থেকে উঠে আসা রুহুল আমিন সিকদার ছিলেন জেলা বিএনপির সবশেষ কমিটির সহ সাংগঠনিক সম্পাদক। সকল আন্দোলন সংগ্রামে রাজপথে থাকা এ বিএনপি নেতা ৪৩ বছরে পদার্পন করেছে। এ জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্নস্তরের লোকজন ও নেতাকর্মীরা।

রাজনীতি করতে গিয়ে যেমন প্রাপ্তি হয়েছে তেমনি মামলার শিকার হয়ে একাধিকবার কারাগারও বরণ করেছেন। দলের প্রতি আনুগত্য প্রকাশ করতে গিয়ে নিজ দলেও নিগৃহীত হয়েছেন তিনি। রাজনীতি হাতে গড়ি দিয়ে ১৯৯৭ সালের ২৩ মার্চ তিনি প্রথম গ্রেফতার হন। এখন পর্যন্ত অর্ধশত মামলার আসামী ও ১১বার কারাভোগ করেছেন।

১৯৭৮ সালে জন্ম নেওয়া রুহুল ১৯৮৪ সনে রাজবীথি ক্লাবের মাধ্যমে এলাকার বিভিন্ন সামাজিক কাজে নিজেকে নিয়োজিত করেন। তিনি ফতুল্লার দাপা বাইতুল হামদ জামে মসজিদের সাথে জড়িত আছেন। ১৯৯১ সালে এসএসসি পরীক্ষা দিয়ে ফতুল্লা রেলস্টেশন শাখা ছাত্রদলের নিবার্চিত সভাপতি হন। সেই বছরই তিনি ফতুল্লা ইউনিয়ন ১ নং ওয়ার্ডের সভাপতি, ইউনিয়নের সহ-সভাপতি ও ফতুল্লা থানা ছাত্রদলের প্রচার সম্পাদক মনোনীত হন। তিনি দুই বার নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক ছিলেন এবং সদ্য বিলুপ্ত নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ- সাংগঠনিক সম্পাদক ছিলেন।


বিভাগ : আমার আমি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও