ইলিশ-পেঁয়াজে অহিনকূল সম্পর্ক কাম্য নয়!
ফিচার | ০৯:২৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০ শনিবার

ইলিশ-পেঁয়াজে অহিনকূল সম্পর্ক কাম্য নয়!

ইলিশ মাছ। খুব স্বাদের মাছ। বাংলদেশের ইলিশ মাছের কদর বেশি ভারতের পশ্চিমবঙ্গে। প্রতিবছর দুর্গা পূজোর সময় শারদীয় শুভেচ্ছা হিসেবে বাংলাদেশ সরকার ভারতকে শুভেচ্ছা স্বরূপ পদ্মার বড় ইলিশ মাছ উপহার হিসেবে পাঠায়। বিনিময়ে ভারত কোন উপহার সামগ্রী দেয় বলে কোন খবর কোনদিন গণমাধ্যমে বের হয়নি।

খিচুড়ি নিয়ে ‘জগাখিচুড়ি’ !
ফিচার | ০৮:৩৫ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

খিচুড়ি নিয়ে ‘জগাখিচুড়ি’ !

খিচুড়ি। বাঙালির মজাদার খাবার। এই জনপদের মানুষ শত বছরের বেশি সময় ধরে খিচুড়ি রান্নায় অভ্যস্ত। এবং খিচুড়ি পরিবেশনেও সিদ্ধহস্ত। খিচুড়ি রান্না নতুন করে শেখার কিছু নেই। সেই খিচুড়ি নিয়ে ঘটে গেল ‘জগাখিচুড়ি’ জাতীয় ঘটনা। প্রচন্ড সমালোচনা চলছে। শেষ পর্যন্ত সরকার এই প্রকল্প বাতিল করে খিচুড়ি প্রকল্পের কর্তাদের মান বাঁচালেন। 

রিপন ভাওয়াল ‘করোনা বীর’ বলে ডিসির সম্মাননা
ফিচার | ০৮:২৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

রিপন ভাওয়াল ‘করোনা বীর’ বলে ডিসির সম্মাননা

করোনার মহামারীতে জীবনের ঝুঁকি নিয়ে করোনায় আক্রান্ত হয়ে সনাতন ধর্মাবলম্বীদের মরদেহ সৎকার করা করোনা যুদ্ধা ও ওরা ১১জন কমিটির প্রধান সমন্বয়ক রিপন ভাওয়ালকে অভিনন্দন জানিয়ে ‘করোনা বীর’ হিসেবে আখ্যায়িত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন।

খোরশেদ এমনিতেই পরিচিত
ফিচার | ০৯:৪১ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

খোরশেদ এমনিতেই পরিচিত

‘‘নারায়ণগঞ্জ মহাগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদের পরিচয় দেয়া লাগে না। এমনিতেই সে বিশ^ব্যাপী পরিচিত। তাকে এমনিতেই সবাই চিনে।’’ ঠিক এমনটাই মনে করেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। আর তাই তার পরিচয় দেয়ার আগে বলেন মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে এমনিতেই আপনারা সবাই চিনেন। 

ভ্যানচালক স্বামীকে হারিয়ে অন্ধকার দেখছেন কুলসুম
ফিচার | ০৯:৫৮ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২০ শনিবার

ভ্যানচালক স্বামীকে হারিয়ে অন্ধকার দেখছেন কুলসুম

স্বামী মিজান ভ্যানচালিয়ে যা পেতেন তা দিয়েই মোটামুটিভাবে চলে যেত সংসার। স্বামী শহরে ম্যাসে থেকে ভ্যান চালাতেন আর স্ত্রী কুলসুম গ্রামে থেকে সংসার চালাতেন। প্রতিমাসে স্বামীর পাঠানো সামান্য কিছু টাকা দিয়ে দুই মেয়েই ও ১৮ মাস বয়সী ছেলেকে নিয়ে কোনোরকমভাবে সংসারের খরচ চালিয়ে যেতেন।

কবরস্থানেই শুয়ে পড়লেন খোরশেদ
ফিচার | ১০:০০ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

কবরস্থানেই শুয়ে পড়লেন খোরশেদ

নারায়ণগঞ্জের করোনায় মরদেহের স্বজন হিসেবে খ্যাত কাউন্সিলর মাকদুসুল আলম খন্দকার খোরশেদ প্রায় প্রতিদিনই একাধিক করোনায় মরাদেহ দাফন সৎকার করছেন। একই ধারাবাহিকতায় ৬৭ বছর বয়সী ফেনীর এক আক্রান্ত নারী মৃত্যুবরণের পর তার পরিবারের আহবানে ঢাকার ইমপালস হাসপাতাল থেকে লাশ এনে গোসল কাফন ও জানাজা সম্পন্ন 

ধনী জেলায় পোড়া কান্না কতদিন
ফিচার | ১০:৩৮ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার

ধনী জেলায় পোড়া কান্না কতদিন

প্রাচ্যের ডান্ডি নারায়ণগঞ্জ জেলায় পোড়া রোগীদের চিকিৎসার ব্যবস্থা নেই। শহরে বড় দু’টি হাসপাতাল। দু’টিতেই বার্ণ ইউনিট আছে। নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে ২ টি সিট এবং নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে আছে ৩টি সিট। ৩০০ শয্যা এখন করোনা ডেডিকেটেড হাসপাতাল। এখানে করোনা ছাড়া অন্য চিকিৎসা হয়না। 

নারায়ণগঞ্জের স্মৃতিতে সোহরাওয়ার্দী
ফিচার | ১০:১৪ পিএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার

নারায়ণগঞ্জের স্মৃতিতে সোহরাওয়ার্দী

৮ সেপ্টেম্বর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর জন্মদিন। বিখ্যাত রাজনীতিবিদ গণতন্ত্রের মানষপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক গুরু হিসেবেও পরিচিত ছিলেন।

যে সড়কে হেঁটে মসজিদে সেই পথেই কবরস্থানে
ফিচার | ১০:১৯ পিএম, ৬ সেপ্টেম্বর ২০২০ রবিবার

যে সড়কে হেঁটে মসজিদে সেই পথেই কবরস্থানে

প্রতিদিন যে সড়ক দিয়ে হেঁটে মুসল্লিরা যেতেন মসজিদে, সেই সড়ক ধরেই কফিনবন্দী হয়ে যাবেন কবরস্থানে। এ যে নিয়তির নিষ্ঠুর পরিহাস! পশ্চিম তল্লার আকাশ বাতাসে পোড়া লাশের গন্ধ। ঘরে ঘরে শোকের মাতম। কারো ¯েœহশীল পিতা। কারো আদারের বুকের ধন। কারো ভাই। কারো প্রাণের স্বামী। প্রাণ হারিয়েছে মসজিদ ট্রাজেডিতে।

শেষ সায়াহ্নে সংগ্রামী নারীকে সংবর্ধনা (ভিডিও)
ফিচার | ১১:২২ পিএম, ৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার

শেষ সায়াহ্নে সংগ্রামী নারীকে সংবর্ধনা (ভিডিও)

শতবর্ষী নারী নাম তার ফজিলাতুন নেছা। বর্তমানে তার বয়স একশ বছর চলমান থাকলেও এখনও তিনি জীবন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। কখনও তিনি হেরে যাননি। কারও কাছে হাত না পেতে কিংবা কোনো বৃদ্ধাশ্রমে না গিয়ে নিজেই নিজের জীবীকা নির্বাহ করছেন। সেজন্য তিনি পেশা হিসেবে বেছে নিয়েছেন রাস্তার কিনারে বসে ফলমূল বিক্রি করা।

মায়ের কবরের পাশে সন্তানের বিলাপ
ফিচার | ১০:১০ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২০ বৃহস্পতিবার

মায়ের কবরের পাশে সন্তানের বিলাপ

‘মা, মাগো তোমাকে অনেক কষ্ট দিয়েছি। মা আমাকে তুমি ক্ষমা করে দিও। আমি বুঝতে পারিনি মা তুমি এত তাড়াতাড়ি চলে যাবে’ কবরস্থানে সন্তানের কান্না ও বিলাপ শুনে বৃদ্ধ মা বাবাকে অবহেলা না করার আহবান জানিয়েছেন করোনায় মৃত নারীদের দাফনকারী ইউপি সদস্য রোজিনা আক্তার।

জন্মদিন পালনে বিকৃত রুচি
ফিচার | ১০:৪২ পিএম, ২৮ আগস্ট ২০২০ শুক্রবার

জন্মদিন পালনে বিকৃত রুচি

খুঁটির সাথে দড়ি দিয়ে বেঁধে রেখে আটা ময়দা মাখানোর পাশাপাশি ছুড়ে দেওয়া হচ্ছে ডিম। কখনো গাছের সঙ্গেও বেধে রাখা হচ্ছে। এভাবেই নারায়ণগঞ্জে কদাচিৎ প্রকাশ্যে জন্মদিন পালনের উৎসব চলছে। সংশ্লিষ্টরা বলছেন এটা একেবারে অরুচিকর একটি কাজ। সামাজিক অবক্ষয়ের ফসল এটা। 

কাজী নজরুলের নামে সড়কের নামকরণে সাড়া দেয়নি নারায়ণগঞ্জ পৌরসভা
ফিচার | ১০:১৬ পিএম, ২৮ আগস্ট ২০২০ শুক্রবার

কাজী নজরুলের নামে সড়কের নামকরণে সাড়া দেয়নি নারায়ণগঞ্জ পৌরসভা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম মৃত্যুবরণ করেন বঙ্গাব্দ ১৩৮৩ সনের ১২ ভাদ্র। খ্রিস্টাব্দ অনুযায়ী সে দিন তারিখ ছিল ১৯৭৬ সালের ২৯ আগস্ট। তবে প্রতি বৎসর বঙ্গাব্দের ১২ ভাদ্র কবির মৃত্যুবার্ষিকী পালন করা হয়ে থাকে। কবির স্মৃতির প্রতি রইল গভীর শ্রদ্ধা। কবিকে ভারত থেকে বাংলাদেশে আনার স্মৃতিতে রয়েছে নারায়ণগঞ্জের কৃতি সন্তান 

মসজিদের ভেতরে ৫৩৮ বছরের পুরনো ‘গায়েবী’ শাহী মসজিদ
ফিচার | ১০:৪৯ পিএম, ২৩ আগস্ট ২০২০ রবিবার

মসজিদের ভেতরে ৫৩৮ বছরের পুরনো ‘গায়েবী’ শাহী মসজিদ

৫৩৮ বছরের পুরনো এক গম্বুজবিশিষ্ট মসজিদ রয়েছে নারায়ণগঞ্জ শহরের মন্ডলপাড়া এলাকায়। স্থানীয়রা একে জিনের মসজিদ হিসেবে আখ্যায়িত করে থাকেন। কেউবা বলেন গায়েবী মসজিদ। তবে মসজিদটি মন্ডলপাড়া জামে মসজিদের অভ্যন্তরে অবস্থিত হওয়ায় দীর্ঘদিন ধরেই রয়েছে লোকচক্ষুর অন্তরালে। এই মসজিদটি নির্মিত হয়েছিল ১৪৮২ খ্রিষ্টাব্দে 

‘দেড় মাসের শুধু কাজে ভুল হতো, দুঃখ দুশ্চিন্তা শেষ’
ফিচার | ১০:৩৯ পিএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

‘দেড় মাসের শুধু কাজে ভুল হতো, দুঃখ দুশ্চিন্তা শেষ’

করোনা মহামারি চলাকলে অভিবাসীদের প্রতি মালয়েশিয়া সরকারের আচরণ নিয়ে গণমাধ্যমে বক্তব্য দিয়ে গ্রেপ্তার ও কারাভোগ করা রায়হান কবিরের বাবা মো. শাহ আলম ভূঁইয়া বলেন, ‘এ দেড়টা মাস কিভাবে কেটেছে এটা বলে বুঝানোর মতো না। আমার কাজে ভুল হতো, ঘুম হতো না । আমার আশা ছিল আমার ছেলেকে যেন ফিরে পাই।

করোনায় পার্কে প্রেম
ফিচার | ০৯:৩৪ পিএম, ২২ আগস্ট ২০২০ শনিবার

করোনায় পার্কে প্রেম

প্রাণঘাতী করোনা ভাইরাস মহামারির মধ্যেও নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল এলাকাতে চৌরঙ্গি পার্ক খোলা রাখা হয়েছে। দর্শনাথীরা পার্কে প্রবেশ করছে। তার উপরে স্বাস্থ্য বিধি মানার কোন বালাই নেই। এছাড়া করোনা পরিস্থিতির মধ্যেও নারী পুরুষ ও যুবক যুবতীরা গলাগলি করে সেখানে অবস্থান করছেন। 

ইউএনও আছেন চেয়ারম্যানরা নাই
ফিচার | ০৯:৫১ পিএম, ২০ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

ইউএনও আছেন চেয়ারম্যানরা নাই

গত কয়েক মাস ধরেই নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা এলাকায় একের পর এক দুর্ভোগের খড়গ নেমে আসছে। ডিএনডি এলাকাতে জলাবদ্ধতা। আর সবশেষ আসলো বন্যা। যদিও বন্যা পরিস্থিতি এখন স্বাভাবিক ও কমে আসতে শুরু করেছে। কিন্তু ভুগতে হয়েছে হাজার হাজার মানুষকে।

সোনারগাঁওয়ে বঙ্গবন্ধু
ফিচার | ০৮:২৯ পিএম, ২০ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

সোনারগাঁওয়ে বঙ্গবন্ধু

১৯৬৯ সাল গণঅভ্যুত্থানে উত্তাল পুরো বাংলাদেশ। এমনই আন্দোলনের বছর ঐতিহাসিক সোনারগাঁওয়ে আগমন ঘটে বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। বিভিন্ন কারণে ১৯৬৯ সাল বাঙালী জাতীয় জীবনে বেশ গুরুত্বপূর্ণ হয়ে আছে।

কংক্রিটের শহরে সবুজের সমাহার মজলুম মিলনায়তন
ফিচার | ১০:০৯ পিএম, ১৮ আগস্ট ২০২০ মঙ্গলবার

কংক্রিটের শহরে সবুজের সমাহার মজলুম মিলনায়তন

এক সময় এই নারায়ণগঞ্জ শহর ছিল ফাঁকা। নদী নালা আর যেন ছিল সবুজের স্বর্গ। এরপর মানুষ ধীরে ধীরে নদী নালা ভরাট করে গাছ কেটে উজাড় করে কেবল আবাসন করতে লাগল। বাড়তে লাগল দালানকোঠা। ঢেকে গেল আকাশ। ফলে এখন এই শহর ইট, পাথর আর কংক্রিটের শহরে রূপান্তরিত হয়েছে।

নারায়ণগঞ্জের স্মৃতিতে নেতাজী সুভাষ বসু
ফিচার | ১০:২৪ পিএম, ১৭ আগস্ট ২০২০ সোমবার

নারায়ণগঞ্জের স্মৃতিতে নেতাজী সুভাষ বসু

নেতাজী সুভাষচন্দ্র বসু ছিলেন একজন বাঙালি জাতীয়তাবাদী নেতা। উইকিপডিয়ার তথ্যমতে- ১৯৪৫ সালের ১৮ আগস্ট জাপান অধিকৃত ফরমোসা দ্বীপে (বর্তমান তাইওয়ান) অধিক যাত্রীবাহিত বিমান দুর্ঘটনায় সুভাষ বসু নিহত হন।

কিশোর গ্যাংয়ে নারী হয়রানি, সমাধান চান নারী নেত্রীরা
ফিচার | ০৯:৫৬ পিএম, ১৬ আগস্ট ২০২০ রবিবার

কিশোর গ্যাংয়ে নারী হয়রানি, সমাধান চান নারী নেত্রীরা

সম্প্রতি কিশোর গ্যাং এর নানা উৎপাতের সঙ্গে যুক্ত হয়েছে নারীদের হয়রানী করা বা ইভটিজিং। চাষাঢ়া শহীদ মিনারসহ বিভিন্ন এলাকা রাস্তার মোড়ে এসকল কিশোরদের দ্বারা উত্ত্যক্ত হওয়ার অভিযোগ করেছে অনেক নারীরা।

নারায়ণগঞ্জ পৌরসভা ছিল বেশিসংখ্যক ইংরেজ চেয়ারম্যান সমৃদ্ধ
ফিচার | ১০:২৫ পিএম, ১২ আগস্ট ২০২০ বুধবার

নারায়ণগঞ্জ পৌরসভা ছিল বেশিসংখ্যক ইংরেজ চেয়ারম্যান সমৃদ্ধ

১২ আগস্ট ‘বাংলায় ইংরেজ প্রভুত্ব প্রতিষ্ঠা দিবস’। ১৭৬৫ সালের ১২ আগস্ট ইস্ট ইন্ডিয়া কোম্পানি দিউয়ানি সনদ লাভ করেছিল যে চুক্তি বলে এই সন্ধি হয় তা ‘এলাহাবাদ চুক্তি’ নামে পরিচিত। এ দিন থেকেই বঙ্গদেশে ইংরেজদের প্রভুত্ব প্রতিষ্ঠার সূচনা হয়েছিল বলে এ দিনটি `বাংলায় ইংরেজ প্রভুত্ব প্রতিষ্ঠা দিবস` হিসেবে প্রতি বৎসর পালিত

জলে স্থলে নাহিদা বারিক
ফিচার | ১০:২৭ পিএম, ১০ আগস্ট ২০২০ সোমবার

জলে স্থলে নাহিদা বারিক

একে তো করোনা, তার উপর বন্যা! যেন মরার উপর খাঁড়ার ঘা। এ সময় অনিরাপত্তার ভয়ে অনেক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিজেদের দায়িত্ব পালন করতে দেখা যায়নি। তবে সমস্ত অনিরাপত্তা ও ভয়কে বুড়ো আঙ্গুল দেখিয়ে কিছু মানুষ যে সমাজের বিভিন্ন গুরুদায়িত্ব খুব ভালো ভাবে পালন করে যাচ্ছে তাও আমরা দেখতে পাচ্ছি।

নারায়ণগঞ্জের স্মৃতিতে রবীন্দ্রনাথ ঠাকুর
ফিচার | ১০:১৬ পিএম, ৬ আগস্ট ২০২০ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জের স্মৃতিতে রবীন্দ্রনাথ ঠাকুর

২২ শ্রাবণ ছিল রবীন্দ্রনাথ ঠাকুরের ছিল মৃত্যু বার্ষিকী। রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম হয়েছিল মঙ্গলবার, ৭ মে ১৮৬১ ইংরেজি, সোমবার ২৫শে বৈশাখ ১২৬৮ বঙ্গাব্দ ভোর রাত ২টা ৩০মিঃ থেকে ৩টার মধ্যে কলকাতার জোড়াসাঁকোস্থ ৬, দ্বারকানাথ ঠাকুর লাইনের তাঁর পৈত্রিক বাড়িতে।

তাঁতীদের খোঁজ নেয় না কেউ’
ফিচার | ০৯:৪৭ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

তাঁতীদের খোঁজ নেয় না কেউ’

‘বাংলাদেশের ভৌগলিক নিদর্শন পণ্য জামদানী শাড়ি যারা তৈরি করেন, সে তাঁতীদের দিকে কেউ নজর দেয় না। কেউ জানতেও চায়না সেই তাঁতী কেমন আছে। এই করোনা পরিস্থিতি যাচ্ছে, কেউ তাঁতীদের বিশেষ কোনো খবর নেয়নি। অন্য সাধারণ মানুষের মতোই সামান্য কিছু ত্রাণ পেযেছে তারা।’ 

রিজেন্ট শাহেদের কুরিয়ার সার্ভিসে প্রতারিত নারায়ণগঞ্জের ব্যবসায়ী
ফিচার | ১০:৩৯ পিএম, ২৭ জুলাই ২০২০ সোমবার

রিজেন্ট শাহেদের কুরিয়ার সার্ভিসে প্রতারিত নারায়ণগঞ্জের ব্যবসায়ী

আলোচিত প্রতারক রিজেন্ট গ্রুপের মালিক সাহেদের প্রতারণার শিকার হয়ে দেড় লাখ টাকা খুইয়েছিলেন নারায়ণগঞ্জের আরো একজন ব্যবসায়ী। এক দশক পূর্বে নিজের নাম পাল্টে ইফতেখার চৌধুরী পরিচয়ে বিডিএস কুরিয়ার সার্ভিস নামে একটি কুরিয়ার সার্ভিস খুলেছিলেন সাহেদ।

সবার নজরে কালা পাহাড় ও লাল বাহাদুর
ফিচার | ১০:৫৫ পিএম, ২৬ জুলাই ২০২০ রবিবার

সবার নজরে কালা পাহাড় ও লাল বাহাদুর

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা ডিআইটি মাঠের কোরবানির পশুর হাটের প্রধান আকর্ষণ কালা পাহাড় ও লাল বাহাদুর নামে দুটি গরু। হাটে এসে কালা পাহাড়ের কাছে একবার দাঁড়াতেই হবে। সিরাজগঞ্জের সদর উপজেলা থেকে গরু দুটি নিয়ে এসেছেন সাইফুল ইসলাম ব্যাপারী।

পানিতে বিষিয়ে উঠা এক জনপদের গল্প
ফিচার | ১০:০৫ পিএম, ২৪ জুলাই ২০২০ শুক্রবার

পানিতে বিষিয়ে উঠা এক জনপদের গল্প

ফতুল্লা ইউনিয়নের লালপুর পৌষা পুকুরপাড় এলাকা। প্রায় এক যুগ ধরে জলাবদ্ধতা এই এলাকার মানুষের নিত্যদিনের সঙ্গী। তবে এতদিন শুধু নিচু এলাকায় পানি থাকলেও এবারের অতি বর্ষণে পানি উঠেছে লালপুরের সবচেয়ে উচু এলাকাতেও। আর নিচু এলাকায় কোমর পানি।

পলিথিনে পানি জমে শহরে
ফিচার | ০৯:৫৮ পিএম, ২২ জুলাই ২০২০ বুধবার

পলিথিনে পানি জমে শহরে

সারাদিন মানুষের সমাগমে ব্যস্ত থাকে নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র চাষাঢ়া। যে কারণে চাষাঢ়ার একটি রূপ সব সময় অদেখা রয়ে যায় অনেকের। রাতে যখন বিপনী বিতান, মার্কেট বন্ধ হয়ে যায়, ফুটপাতের হকাররা বাড়ি ফিরে যায়, তখন সেই রূপটি ফুটে উঠে। মূলত বাড়ি ফেরার আগে মার্কেট কর্তৃপক্ষ এবং হকাররা শহরকে সেই রূপটি দিয়ে যায়।

করোনায় মৃত নারীদের লাশ দাফনে হৃদয়বিদারক অভিজ্ঞতা রোজিনার
ফিচার | ০৯:৪৩ পিএম, ২২ জুলাই ২০২০ বুধবার

করোনায় মৃত নারীদের লাশ দাফনে হৃদয়বিদারক অভিজ্ঞতা রোজিনার

কোভিড-১৯ বা করোনা ভাইরাসে হটস্পট হিসেবে পরিচিত নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা কমে আসছে। কিন্তু একজন দুজন করে প্রতি সপ্তাহেই মৃত্যুর সংখ্যা বাড়ছে। আর এ মৃত ব্যক্তিদের দাফন কিংবা সৎকার নিয়ে দুর্ভোগে পরতে হচ্ছে স্বজনদের। কারণ পরিস্থিতি স্বাভাবিক হতে চললেও মৃতব্যক্তিদের দাফনে এখনও মানুষ এগিয়ে আসছে না।

সেতুর পিলার দাঁড়িয়ে, পানি মাড়িয়ে চলাচল
ফিচার | ০৬:৫৩ পিএম, ২২ জুলাই ২০২০ বুধবার

সেতুর পিলার দাঁড়িয়ে, পানি মাড়িয়ে চলাচল

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ঐরাবো কান্দাপাড়া এলাকার সেতু নির্মাণ কাজ ধীর গতিতে হওয়ার কারণে ভোগান্তিতে পড়েছে ১০ গ্রামের প্রায় ৫০ হাজার বসিন্দা।

সাড়ে ৩ লাখ টাকা দামে বিক্রি হবে ‘ভোলা’
ফিচার | ০৯:৩৯ পিএম, ১৯ জুলাই ২০২০ রবিবার

সাড়ে ৩ লাখ টাকা দামে বিক্রি হবে ‘ভোলা’

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ২ নং ঢাকেশ্বরী হাটে ‘ভোলা’ নামে এক গরুর দাম উঠেছে সাড়ে ৩ লাখ টাকা। দেখতে সাদা ও লম্বা দেশী এ গরুটির কাছ খুব বেশি এদিক সেদিন না হলে ক্রেতা পেলেও বিক্রি করে দেবেন বলে জানান বিক্রেতা।

করোনাতেও পশুর হাটে শিশুর মেলা
ফিচার | ০৯:৩৪ পিএম, ১৯ জুলাই ২০২০ রবিবার

করোনাতেও পশুর হাটে শিশুর মেলা

নারায়ণগঞ্জের বিভিন্ন পশুর হাটে শিশুদের প্রবেশ নিষেধ করে এবং এ ব্যাপারে পদক্ষেপ নিয়েই হাটগুলো শুরু করতে ইজারা দেয়া হয়েছে। তবে সেই নির্দেশনায় বিন্দুমাত্র পালনের জন্য কোন পদক্ষেপ নেই হাটগুলোর।

টিকতে পারলেন না সাইদুল, ১৫ মাসে ৩ ইউএনও বদলী
ফিচার | ১০:১২ পিএম, ১৫ জুলাই ২০২০ বুধবার

টিকতে পারলেন না সাইদুল, ১৫ মাসে ৩ ইউএনও বদলী

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলামকে বদলীয় করা হয়েছে। ১৪ জুলাই অতিরিক্ত বিভাগীয় কমিশনার সেলিম রেজা সাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বদলীর কথা জানানো হয়। এতে জানানো হয়, মো.সাইদুল ইসলামকে সোনারগাঁও থেকে টাঙ্গাইল সদর উপজেলায় বদলী করা হয়েছে।

আলীরটেকে কৃষকদের মাথায় হাত
ফিচার | ১০:৩৬ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

আলীরটেকে কৃষকদের মাথায় হাত

চর আলিরটেক নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন আলিরটেক ইউনিয়নের একটি গ্রাম। কৃষিই বুড়িগঙ্গাও ধলেশ্বরি বেষ্টিত এ গ্রামের মানুষের প্রধান পেশা। সারা বছরই জমিতে বিভিন্ন মৌসুমি ফসল ফলান এ কৃষকেরা যা সাধারণ মানুষের সারা বছরের সবজি এবং চালের চাহিদা পূরণ করে থাকে। অথচ এবছর সেই কৃষকদের কপালেই হতাশা ছাড়া কিছু জোটেনি।

লিংক রোডে ইজিবাইকের দাপট
ফিচার | ১০:০১ পিএম, ১১ জুলাই ২০২০ শনিবার

লিংক রোডে ইজিবাইকের দাপট

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে কয়েক হাজার ইজিবাইকের দাবড়ানিতে মোটর চালিত যান চলাচলে হিমসিম খাচ্ছে চালকেরা। হর্ণ আর ডাক চিৎকারেও সড়কে ইজিবাইকের সাইড পায়না মোটর চালিত যানবাহন। এতে প্রায় সময় ঘটছে দুর্ঘটনা। এছাড়া নিয়ন্ত্রণ না থাকায় ইজিবাইক ক্রয় করে সড়ক ভরে ফেলছে সুবিধাবাদী লোকজন।

হারিয়ে যাচ্ছে বাদল দিনের কদম ফুল
ফিচার | ০৯:০৩ পিএম, ১০ জুলাই ২০২০ শুক্রবার

হারিয়ে যাচ্ছে বাদল দিনের কদম ফুল

প্রাকৃতিক সৌন্দর্যের লীলা নিকেতন বাংলাদেশ। তাই তো কবি তার কবিতায় বলেছেন, ‘বাংলার মুখে আমি দেখিয়াছি তাই পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর।’ বিশ্ব স্রষ্টা সমস্ত সৌন্দর্য উজার করে দিচ্ছেন। আর তারই সৃষ্ট মানুষ সেই সৌন্দর্যের ডালা থেকে নিষ্ঠুর কুঠার দ্বারা ধ্বংস করে বৃক্ষ তরু। হারিয়ে যাচ্ছে বাদল দিনের কদম ফুল।

আইউব খানের ক্ষমতা দখলের বর্ষপূর্তিতে সোনাবিবি সড়ক নামকরণ
ফিচার | ০৭:৪৪ পিএম, ৯ জুলাই ২০২০ বৃহস্পতিবার

আইউব খানের ক্ষমতা দখলের বর্ষপূর্তিতে সোনাবিবি সড়ক নামকরণ

নারায়ণগঞ্জের বন্দরে ঐতিহাসিক সোনাবিবি সড়কের নাম বাদ দেওয়া নিয়ে যখন উত্তেজনাকর পরিস্থিতি, সিটি করপোরেশন ও এর মেয়রের বিরুদ্ধে মামলা সহ আন্দোলনের ঘোষণা তখন ওই সড়কের নামকরণ নিয়ে জানা গেল বিস্তর ইতিহাস। সোনাবিবি ঐতিহাসিক নারী হলেও তাঁর নামে সড়কের নামকরণের পেছনে রয়েছে পাকিস্তানীদের

করোনাযোদ্ধা টিম খোরশেদের ৪ মাস
ফিচার | ০৭:৫৩ পিএম, ৮ জুলাই ২০২০ বুধবার

করোনাযোদ্ধা টিম খোরশেদের ৪ মাস

একাকী যুদ্ধে নেমে এখন পুরো টিম নিয়ে করোনার বিরুদ্ধে লড়াই করছেন একজন প্রতিনিধি। করোনার শুরু থেকেই তার কার্যক্রম শুরু হয়। ৯ জুলাই ৪ মাস পূর্ণ হতে চলেছে এই কার্যক্রমের। সচেতনতার প্রচারপত্র বিলি থেকে শুরু করে সর্বশেষ প্লাজমা সংগ্রহ কার্যক্রম সবগুলোই চলমান রেখেছেন তিনি। কথা হচ্ছে নারায়ণগঞ্জে মানবিক সংকটের সময়

নারায়ণগঞ্জে গাছের চারা ৯ টাকা,বিনামূল্যে বিতরণ হবে ১ লাখ
ফিচার | ০৯:৫২ পিএম, ৭ জুলাই ২০২০ মঙ্গলবার

নারায়ণগঞ্জে গাছের চারা ৯ টাকা,বিনামূল্যে বিতরণ হবে ১ লাখ

‘ফল কিংবা ফুল, ওষুধি কিংবা কাঠ, ছোট কিংবা বড় যে ধরনের একটি গাছ কিনতে চান দাম মাত্র ৯টাকা। বৃক্ষায়ন করতে স্বল্পমূলে গাছ বিক্রি করছে বন বিভাগ। যে কেউ চাইলে স্বল্পমূল্যে গাছের চারা কিনে নিয়ে ছাদ বাগান করতে পারেন। তবে বর্তমানে গাছের চারার জন্য জাতীয় বরাদ্দ থাকায় আগামী কয়েকমাস সেটা বন্ধ