‘জাফর ইকবালের উপর হামলা দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার নাজুকতা

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০৮ পিএম, ৪ মার্চ ২০১৮ রবিবার



‘জাফর ইকবালের উপর হামলা দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার নাজুকতা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক¤িপউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রফেসর ও বিশিষ্ট সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিপ্লবী শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক শ্রমিকনেতা আবু হাসান টিপু।

প্রতিবাদ বার্তায় আবু হাসান টিপু বলেন, প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবালের মতো দেশ বরণ্যে ব্যক্তিত্বের উপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। বিশ্ববিদ্যালয় ক্যা¤পাসে প্রকাশ্যে একজন শিক্ষাবিদের ওপর এ ধরনের হামলা দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার নাজুকতাকেই তুলে ধরেছে।

তিনি দৃঢ়তার সাথে বলেন, এভাবে পেছন দিয়ে হামলা করে কোনো দুষ্কৃতিকারিই প্রগতির পথকে রূদ্ধ করতে ইতোপূর্বে যেমন পারেনি ভবিষ্যতেও পারবে না।

বিপ্লবী শ্রমিক সংহতির এই নেতা আরও বলেন, যারা এই ঘটনায় জড়িত তাদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যে হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর পেছনে কে বা কারা জড়িত তা খুঁজে বের করতে হবে। তা না হলে প্রগতির পথে যারা অন্তরায়, তাদের সমূলে মূলোৎপাটন সম্ভব নয়।

উল্লেখ্য, বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে মাথায় ছুরিকাঘাত করা হয়েছে। তাকে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যা¤পাসে এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় গত শুক্রবার থেকে ইলেকট্রিক ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দুদিনব্যাপী অনুষ্ঠান চলছিল। বিভাগীয় সভাপতি হিসেবে এর উদ্বোধন করেছিলেন ড. জাফর ইকবাল। গতকাল শনিবার বিকালে এর সমাপনী অনুষ্ঠানে যাওয়ার পথে ক্যা¤পাসের মুক্তমঞ্চ এলাকায় এ হামলার ঘটনা ঘটে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও