৫ মাঘ ১৪২৪, শুক্রবার ১৯ জানুয়ারি ২০১৮ , ১১:১৫ পূর্বাহ্ণ

পিপিএম পদকটি ফতুল্লাবাসীকে উৎসর্গ করলেন ওসি কামাল উদ্দিন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:৫৩ পিএম, ৯ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৫:৫৩ পিএম, ৯ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


পিপিএম পদকটি ফতুল্লাবাসীকে উৎসর্গ করলেন ওসি কামাল উদ্দিন

পুলিশ বাহিনীর সর্বোচ্চ পুরস্কার পদক প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদক পাওয়ার পর তার এ সম্মান পদকটি ফতুল্লাবাসীকে উৎসর্গ করলেন ওসি কামাল। তিনি তার এ সম্মানজনক পুরস্কারটির পিছনে ফতুল্লার জনগনের সব ধরনের সহযোগিতা রয়েছে বলে জানিয়েছেন। যার কারনে ওসি কামাল উদ্দিন পিপিএম পদকটি ফতুল্লার জনগনের কাছে উৎসর্গ করে দিলেন। তিনি বলেন, ফতুল্লার আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির পথে জনগনের সব চেয়ে বড় অবধান রয়েছে। এছাড়াও তালিকাভুক্ত সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীদের সিংহ ভাগ গ্রেপ্তার হয়, উদ্ধার হয় বড় বড় মাদকের চালান, অস্ত্র, লিফলেট জিহাদী বই সহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের কয়েকজন সক্রিয় সদস্য গ্রেপ্তার হওয়ার পিছনে জনগনের সহযোগিতা রয়েছে। জনগনের সহযোগিতা না পেলে আইনশৃংখলা নিয়ন্ত্রন করা সম্ভব হতো না।

পেশাগত দায়িত্ব পালনে সাহসিকতা ও সেবার স্বীকৃতি সরূপ পুরস্কার হিসাবে (৮ই জানুয়ারী) সোমবার সকালে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট হতে পুলিশ বাহিনীর সবোর্চ্চ পুরস্কার পদক (পিপিএম) গ্রহন করেন ওসি কামাল উদ্দিন।

ফতুল্লা থানা পুলিশ সূত্রে জানা গেছে, ওসি হিসাবে কামাল উদ্দিন গত ২০১৬ সালের ১৫ মার্চে ফতুল্লা থানায় যোগদান করার পর থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির পথে হাটঁতে শুরু করে। তার নেতৃত্বে আইন শৃঙ্খলা পরিস্থিতি দিনে দিনে উন্নতির দিকে ধাবিত হতে থাকে। থানা পুলিশের কঠোর অবস্থানে এ পর্যন্ত তালিকাভুক্ত, শীর্ষ সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীরা গ্রেপ্তার হয়েছেন। ওনার ভুমিকায় কেউ কেউ মাদক ব্যবসা স্বেচ্ছায় ছেড়ে দিয়ে আইন শৃঙ্খলা রক্ষা কারী বাহিনীর কাছে আত্মসমর্পন করতেও বাধ্য হয়েছে। মাদক, সন্ত্রাস, চুরি, ডাকাতি ও জঙ্গী কাযর্ক্রমের বিরুদ্ধে অত্যন্ত কঠোর অবস্থান গ্রহণ করায় ফতুল্লা থানা এলাকায় মাদক ব্যবসায়ী, মাদক সেবী, সন্ত্রাসী কমর্কান্ড, চুরি, ডাকাতি ও জঙ্গীদের আস্তানা নিশ্চিন্ন করার জন্য কাজ করে গেছে। অন্যান্য থানার তুলনায় ফতুল্লা মডেল থানার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক এগিয়ে আছে।

এছাড়া ওসি কামাল উদ্দিন থানায় যোগদানের পর থানায় অবকাঠামোগত উন্নয়ন সহ সার্বিক উন্নয়নের দিকে মনোনিবশ করেন। তাঁর প্রচেষ্টায় থানার প্রবেশ দ্বারে ময়লা আবজর্নার পরিবর্তে সুন্দর একটি বাগান ও মনোরম পানির ফোয়ারা সৃষ্টি হয়েছে। থানার অফিসার ফোর্সের জন্য একটি সুন্দর এবাদতখানা তৈরি করা হয়েছে। থানার অফিসার ফোর্সের বিনোদনের জন্য একটি বিনোদন কক্ষ নিমার্ন করে স্থাপন করা হয়েছে ৫৮ ইঞ্চি এলইডি টেলিভিশন। সম্প্রতি থানার ডিউটি অফিসারের রুম, কমিউনিটি পুলিশিং ও সাভির্স ডেলিভারি ডেস্ক সহ অফিসার ইনর্চার্জ এর রুম উন্নত মানের সাজসজ্জা করে থানা সার্বিক চেহারা পাল্টিয়ে দিয়েছেন। তাই ওসি কামাল উদ্দিন পিপিএম পদকটি ফতুল্লাবাসীর কাছে উৎসর্গ করলেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

আইন আদালত -এর সর্বশেষ