র‌্যাবের অভিযানে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৪:১৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার

র‌্যাবের অভিযানে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসাল আল ইসলামের তৌফিক হোসেন সুমন (৩৪) নামে এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান। রবিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব ১১ এর সিনিয়র সহকারী পরিচালক শেখ বিল্লাল হোসেন। আটককৃত সুমনের বাড়ি ফেনীর দাগনভূইয়া এলাকায়।

র‌্যাব জানায়, শনিবার (১০ ফেব্রুয়ারি) রাত ৯ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে সুমনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় উগ্রবাদী বই ও লিফেলেট।

র‌্যাব জানায়, মো. তৌফিক হোসেন সমুন ২০০৫ সালে সুইজারল্যান্ড থেকে ফরাসী ভাষার উপর কোর্স করে এবং ২০০৯ সালে সুইজ হোটেল ম্যানেজমেন্ট স্কুল সুইজারল্যান্ড থেকে হোটেল ম্যানেজমেন্ট এর উপর ডিগ্রী অর্জন করে। সুইজারল্যান্ডে থাকাকালীন সময় মধ্যপ্রাচ্যের কিছু সহপাঠীর মাধ্যমে হানাফি থেকে সালাফি মতাদর্শে প্রবেশ করে। ২০১০ সালে সে বাংলাদেশে আসার পর তার সমমনা লোক ও সংগঠন গুলোর অনুসন্ধান করতে থাকে। এরই ধারাবাহিকতায় সে  মোহাম্মদপুরের বসিলায় জসিম উদ্দিন রাহমানির মসজিদে যাতায়াত শুরু করে এবং ইন্টারনেট থেকে বিভিন্ন উগ্রবাদী বক্তব্য ও ভিডিও দেখে কথিত জিহাদের প্রতি আকৃষ্ট হয়। উগ্রবাদী বক্তব্য ভালোভাবে বোঝার জন্য সে ২০১৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনসটিটিউট এ আরবী ভাষার উপর কোর্স করে। কোর্স করাকালীন সময়ে ইফতেখার নামের একজনের সাথে তার পরিচয় হয়। এই ইফতেখারের মাধ্যমেই পরবর্তীতে সে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম) এ যোগদান করে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও