নারায়ণগঞ্জে পুলিশ কনস্টেবল নিয়োগের প্রথম ধাপে উত্তীর্ণ ৫ শতাধিক

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার



নারায়ণগঞ্জে পুলিশ কনস্টেবল নিয়োগের প্রথম ধাপে উত্তীর্ণ ৫ শতাধিক

নারায়ণগঞ্জে পুলিশ কনস্টেবল নিয়োগের প্রথম ধাপে শারিরীক ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৫ শতাধিক যুবক ও যুবতী। শনিবার সকাল থেকে বিকেল অবধি ফতুল্লার পুলিশ লাইনসের মাঠে আগ্রহী যুবক ও যুবতীদের ফিটনেস পরীক্ষা অনুষ্ঠিত হয়। যাতে অংশ নিয়েছিল সহ¯্রাধিক যুবক ও শতাধিক যুবতী।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলায় এবছর পুলিশের পুরুষ কনস্টেবল পদে ১৭৪ জন ও নারী কনস্টেবল পদে ৩১ জন নিয়োগ পাবে। সে লক্ষ্যে ইতিপূর্বে গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। যাতে শিক্ষাগত যোগ্যতা এসএসসি ও সমমান হতে হবে। এছাড়া যুবক-যুবতীদের বয়স ১৮-২০ এর মধ্যে হতে হবে। শারিরীক উচ্চতা যুবকদের ৫ ফুট ৬ ইঞ্চি ও যুবতীদের ৫ ফুট ২ ইঞ্চি। তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটায় শারিরীক উচ্চতা কিছুটা শিথিল রয়েছে।

ওই বিজ্ঞপ্তির আলোকে শনিবার (২৪ ফেব্রুয়ারী) সকাল থেকে বিকেল অবধি ফতুল্লার পুলিশ লাইনসের মাঠে প্রথম ধাপে শারিরীক ফিটনেসের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শনিবার শারিরীক ফিটনেস পরীক্ষায় পুরুষ কনস্টেবল পদে সহ¯্রাধিক যুবক ও নারী কনস্টেবল পদে শতাধিক যুবতী অংশ নেয়। বিকেল ৩ টা পর্যন্ত শারিরীক ফিটনেস পরীক্ষায় সর্বমোট ৫৯৫ জন উত্তীর্ন হন। যার মধ্যে ৫৬২ জন যুবক ও ৩৩ জন যুবতী।

শারিরীক ফিটনেস পরীক্ষার সময়ে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জে নিয়োগ পরীক্ষার প্রধান জেলা পুলিশ সুপার মঈনুল হক, নিয়োগ বোর্ডের সদস্য ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান, গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেল শেখ। এছাড়া সহযোগিতায় ছিলেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) শরফুদ্দিন প্রমুখ।

জেলা পুলিশ সুপার মঈনুল হক জানান, শনিবার শারিরীক পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তাদের লিখিত পরীক্ষা ২৬ ফেব্রুয়ারী ও মৌখিক পরীক্ষা ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। ১ মার্চের মধ্যে ফলাফল ঘোষণা করা হবে। এছাড়া ওই পরীক্ষায় উত্তীর্ণদের বিষয়ে আমরা গোয়েন্দা সংস্থার মাধ্যমে খোঁজখবর নেয়া হবে এবং তাদের মেডিকেল পরীক্ষা করা হবে। অর্থাৎ আরো কয়েকটি ধাপ অতিক্রম করার পরেই তারা পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাবে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও