রূপগঞ্জে ছাত্রলীগ নেতার রগ কর্তন : পৃথক মামলা

রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৮ পিএম, ১ মার্চ ২০১৮ বৃহস্পতিবার



রূপগঞ্জে ছাত্রলীগ নেতার রগ কর্তন : পৃথক মামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বুধবার রাতে ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের বাড়ীতে হামলা চালিয়েছে প্রতিপক্ষ ছাত্রলীগনেতা মোশারফ হোসেনসহ তার লোকজন। এ সময় তারা আব্দুল্লাহ আল মামুনের বাড়ীতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে তার পিতা আব্দুল হাই বাদী হয়ে ১৪ জনকে নামীয় আসামীকে করে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। বিকেলে পুলিশ এ মামলায় অভিযুক্ত আসামী মোশারফ হোসেন ও রিফাত নামে দুই জনকে  গ্রেফতার করেন। অপরদিকে আরিফ হোসেন (২২) নামে অপর এক ছাত্রলীগ কর্মীর পায়ের রগ ও হাতের একটি আঙ্গুল কেটে দেয়ার ঘটনায় আহতের বড় ভাই আলামীন বাদী হয়ে ৭ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেফতার করেছেন। উভয় ঘটনার পর থেকে কয়েকটি এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সাথে একই ইউনিয়ন ছাত্রলীনেতা মোশারফ হোসেন তার লোকজনের  সাথে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বুধবার রাত সাড়ে ৮টার দিকে ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের নিজ বাড়ী পাচাইখায় দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মোশারফ হোসেন, রিফাত ও দুর্জয়ের নেতৃত্বে ১৫/২০ জন হামলা চালায়। এসময় হামলাকারীরা তার বাড়ীতে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে আব্দুল্লাহ আল মামুনের পিতা আব্দুল হাই বাদী হয়ে মোশারফ হোসেন, রিফাত, দুর্জয়সহ মোট ১৪ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ মামলার ভিত্তিতে পুলিশ বিকেলে মোশারফ হোসেন ও রিফাতকে গ্রেফতার করেন।

এদিকে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বুধবার বিকেলে উপজেলার ভুলতা নাহাটি এলাকায় আরিফ হোসেন (২২) নামে অপর এক ছাত্রলীগ কর্মীর পায়ের রগ ও হাতের একটি আঙ্গুল কেটে ফেলেছে প্রতিপক্ষের ছাত্রলীগ কমী ও উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শীলা পালের ছেলে দূর্জয় ও তার লোকজন। বর্তমানে আরিফ হোসেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় আহতের বড় ভাই আলামীন বাদী হয়ে ৭ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেফতার করেছেন।

এদিকে উভয় ঘটনার পর থেকে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। এমনকি পুলিশী গ্রেফতারের আতঙ্কে পাচাইখা, ভায়েলা ও মিয়াবাড়ী এলাকায় প্রায় পুরুষ শূণ্য হয়ে পড়ছে বলে আরো জানা গেছে।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম বলেন, উভয় ঘটনাকে রূপগঞ্জ থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া পৃথক ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্ত আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও