৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৪:০৩ অপরাহ্ণ

চামড়া তুলে নেওয়ার গডফাদার পলাশের মামলায় তিন সাংবাদিকের জামিন


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫৬ পিএম, ২১ জুন ২০১৮ বৃহস্পতিবার


চামড়া তুলে নেওয়ার গডফাদার পলাশের মামলায় তিন সাংবাদিকের জামিন

নারায়ণগঞ্জের ফতুল্লার বহুল আলোচিত ও দুর্ধর্ষ চাঁদাবাজ হিসেবে পরিচিত শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশের দায়ের করা তিনটি পৃথক মামলায় জামিন পেয়েছেন তিনজন সাংবাদিক।

২১ জুন বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালতে ওই তিন সাংবাদিক হাজির হলে আদালত তিনজনকেই আইনজীবীর জিম্মায় জামিন প্রদান করেন।

তিনজন হলেন ইত্তেফাকের জেলা প্রতিনিধি ও ডান্ডিবার্তার সম্পাদক হাবিবুর রহমান বাদল, সময়ের নারায়ণগঞ্জের সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল ও যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি আলামিন প্রধান।

তিনজনের পক্ষে ছিলেন জেলা আইনজীবী সমিতির সেক্রেটারী মোহসীন মিয়া, সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন খান, সিনিয়র আইনজীবী জাকির হোসেন, আইনজীবী সমিতির সহ সভাপতি আজিজ আল মামুন, কোষাধ্যক্ষ নূরুল আমীন মাসুম, রাকিবুল ইসলাম, শাহ্ মাজহারুল ইসলাম, শরীফুল ইসলাম শিপলু, নঈম উদ্দিন তপন প্রমুখ।

আইনজীবী সমিতির সেক্রেটারী অ্যাডভোকেট মোহসীন মিয়া জানান, ২১ জুন ছিল মামলার নির্ধারিত ধার্য তারিখ। এদিন বাদী ও তাদের আইনজীবী কেউ আদালতে উপস্থিত হননি। আমরা বিবাদীদের জামিন চেয়েছি। আদালত শুনানী শেষে পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত বিবাদীদের জামিন প্রদান করেছেন।

অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু জানান, মামলাটি যে শুধুমাত্র হয়রানির উদ্দেশ্যে করা হয়েছে সেটা প্রমাণিত। কারণ নির্ধারিত তারিখে বাদী ও তাদের আইনজীবী ছিলেন না। তাছাড়া যে সংবাদের কারণে মামলাটি দায়ের করা হয়েছে ওই সংবাদের কোথাও বাদীর নাম নাই। এতেই প্রতীয়মান যে হয়রানির জন্যই বাদী মামলাটি করেছে।

জানা গেছে, গত ৩ এপ্রিল নারায়ণগঞ্জে আরেক ‘নূর হোসেন ফতুল্লার গডফাদার পলাশ ও তার চার খলিফা’ শিরোনামে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এছাড়া একটি সংবাদের রেশ ধরে ডান্ডিবার্তা ও সময়ের নারায়ণগঞ্জের বিরুদ্ধে মামলা হয়।  এর মধ্যে দৈনিক যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি আলামিন প্রধানের বিরুদ্ধে ১০ কোটি, ইত্তেফাকের নারায়ণগঞ্জ সংবাদদাতা ও স্থানীয় দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান বাদলের বিরুদ্ধে ৫ কোটি এবং দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার সম্পাদক জাবেদ আহমেদ জুয়েলের বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি মামলা করেন।

ওই সংবাদ প্রকাশের পর শুধু মামলা নয় তার বাহিনীর সদস্যরা ফতুল্লায় মিছিল করে সাংবাদিকদের চামড়া তুলে নেওয়ার হুমকি দেয়।

গত ৩১ মে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জে বুড়িগঙ্গা নদীর তীর দখল করে অবৈধ স্থাপনা গড়ে তোলায় জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহাম্মেদ পলাশের অনুগামী শ্রমিক নেতা মোকারম সর্দারকে ১ লাখ টাকা জরিমানা এবং তার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডিব্লিউটিএ’র ঢাকা নদী বন্দর। এছাড়াও বুড়িগঙ্গা নদীর তীরে পলাশের সা¤্রাজ্য তছনছ করে দেয় বিআইডিব্লউটিএ। এছাড়া গত ৪ জুন ফতুল্লার পঞ্চবটি মোড়ে ব্যাটারীচালিত অটোরিকশা চালকদের কাছ থেকে চাঁদাবাজিকালে পলাশ অনুগামী ৪ জনকে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। এ ঘটনায় পুলিশের এএসআই তারেক আজিজ বাদী হয়ে পলাশ অনুগামী অটোরিকশা সংগ্রাম পরিষদের নেতা আজিজুলসহ ৭জন চাঁদাবাজের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

আইন আদালত -এর সর্বশেষ