নারায়ণগঞ্জের এসপি হচ্ছেন হারুন অর রশিদ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:০৯ পিএম, ২ ডিসেম্বর ২০১৮ রবিবার



নারায়ণগঞ্জের এসপি হচ্ছেন হারুন অর রশিদ

মোহাম্মদ হারুন অর রশিদকে নারায়ণগঞ্জের নতুন পুলিশ সুপারের (এসপি) দায়িত্ব দেয়া হচ্ছে। সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ইসিতে বিএনপির দেয়া ৯২ জন ‘দলবাজ’ কর্মকর্তার মধ্যে হারুনেরও নাম ছিল।

২ ডিসেম্বর রোববার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এই দায়িত্ব দেয়া হয়। হারুন অর রশিদ সর্বশেষ গাজীপুর জেলার নতুন এসপি ছিলেন। সেখান থেকে তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সংযুক্ত করা হয়।

এর আগে ২৭ নভেম্বর নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার করে ইসি। তার বিরুদ্ধে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল। নারায়ণগঞ্জের প্রত্যাহারকৃত এসপি মো. আনিসুর রহমানকে পুলিশ অধিদফতরে সহকারী মহাপরিদর্শক (এআইজি) পদে বদলি করা হয়েছে।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো এ সংক্রান্ত একটি বদলি আদেশে রোববার অনাপত্তিপত্র দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। অনাপত্তিপত্র পেয়েই প্রজ্ঞাপনটি জারি করা হয়েছে।

সদ্য যোগদানকৃত এসপি হারুন অর রশীদ ২০১৪ সালের ২৪ আগস্ট পুলিশ সুপার হিসেবে গাজীপুরে যোগদান করেছিলেন। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশিদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল। নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনর্বহাল করেন। দুই দফা মিলিয়ে ৪ বছর গাজীপুরে ছিলেন তিনি।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

এই বিভাগের আরও