দেশ রক্ষায় রক্ত দিয়েছে পুলিশ : আইজিপি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪২ পিএম, ২ জানুয়ারি ২০১৯ বুধবার

দেশ রক্ষায় রক্ত দিয়েছে পুলিশ : আইজিপি

বাংলাদেশে পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী বলেছেন, স্বাধীন দেশ গড়ার জন্য সর্ব প্রথম রক্ত দিয়েছিল পুলিশ। আর যখন আগুন সন্ত্রাস দেশটাকে গ্রাস করে সে সময়ও ঝুঁকি নিয়ে জীবন দিয়ে দেশ রক্ষা করে পুলিশ বাহিনী। এখনো অনেক পুলিশ হামলার কারণে পঙ্গু হয়ে আছেন। অনেকে মারা গেছেন। কিন্তু পুলিশ অতন্দ্র ভূমিকায় কাজ করেছিল। কেউ যখন পুলিশে যোগ দেয় তখন এসব চ্যালেঞ্জ নিয়েই কাজ করেন।

তিনি আরো বলেন, মাদক জাতির মেরুদন্ড ভেঙ্গে দেয়। মাদকের বিরুদ্ধে পুলিশ সব সময়ে জিরো টলারেন্সে কাজ করে। মাদকমুক্ত দেশ করার জন্য নারায়ণগঞ্জ জেলার ৫জন সংসদ সদস্যের কাছে পুলিশকে সহযোগিতার আহবান থাকবে।

জাবেদ পাটোয়ারী বলেন, ১৯৭১ সালের পর এই প্রথম সবচেয়ে কম সহিংসতা হয়েছে নির্বাচনে। বাংলাদেশ পুলিশের একটি সদস্যও আহত কিংবা নিহত হয়নি। এটি সবচেয়ে গৌরবের বিষয়।

তিনি আরো বলেন, একটি শান্তিপূর্ন নির্বাচন উপহার দিতে কয়েকদিন আমাদের পুলিশ সদস্যরা নির্ঘুম রাত কাটিয়েছে। নির্বাচনের পূর্বেও দেশে যেমন শান্তিপূর্ন পরিবেশ ছিল নির্বাচনের দিন ও পরেও তেমন শান্তিপূর্ন পরিবেশ বিরাজ করছে দেশের ৬৪ জেলায়। ৪২ হাজার ভোট কেন্দ্রের মধ্যে মাত্র কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু সহিংসতা হয়েছে। বাংলাদেশের ইতিহাসে এবারের নির্বাচনটি ছিল শান্তিপূর্ন।

বুধবার ২ জানুয়ারি রাতে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইন মাঠে জেলা পুলিশের উদ্যোগে নববর্ষ উপলক্ষ্যে আনন্দ সন্ধ্যায় পুলিশের আইজি এসব কথা বলেন। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চলনায় ছিলেন জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ।

উপস্থিত ছিলেন সাংসদ সেলিম ওসমান, গোলাম দস্তগীর গাজী, শামীম ওসমান, লিয়াকত হোসেন খোকা, নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী এমপি হোসনে আরা বেগম বাবলী প্রমুখ। এমপিরা বক্তব্যে সবশেষ ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনে পুলিশের ভূমিকার প্রশংসা করেন।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও