নারায়ণগঞ্জে আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ ২৪ জানুয়ারী বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। আইনজীবী সমিতির ভবন ভেঙ্গে সেখানে নতুন ভবনের কাজ শুরু হওয়ায় বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত জেলা জজ আদালতের কনফারেন্স রুমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৯২৬ জন ভোটারের মধ্যে ৯১০ জন ভোট দেন। বিকেল ৫টা থেকে শুরু হয় ভোটগননা। আওয়ামীলীগ সমর্থিত প্যানেলের ১৭ জন ও বিএনপি সমর্থিত প্যানেল থেকে লড়ছেন ১৬ জন।

নির্বাচন পর্যবেক্ষণে যান আওয়ামীলীগ দলীয় এমপি শামীম ওসমান, জাতীয় পার্টি দলীয় এমপি লিয়াকত হোসেন খোকা, পুলিশ সুপার হারুন অর রশিদ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, বিএনপি দলীয় সাবেক এমপি অ্যাডভোকেট আবুল কালামসহ আওয়ামীলীগ ও বিএনপির সিনিয়র নেতারা। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া নির্বাচন উপলক্ষ্যে নারায়ণগঞ্জে আদালতপাড়ায় আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের পদচারনায় বিরাজ করে উৎসবমুখর পরিবেশ।

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীলীগপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলে সভাপতি হিসেবে অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল এবং সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া প্রতিদ্বন্দ্বীতা করছেন। সিনিয়র সহ সভাপতি পদে অ্যাডভোকেট আহাম্মদ ভূইয়া, সহ সভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো: মাহাববুর রহমান, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মো: মনিরুজ্জামান কাজল, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট সুবাস বিশ্বাস, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ রানা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট রাশেদ ভূইয়া ও আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট স্বপন ভূইয়াকে মনোনয়ন দেয়া হয়েছে। সদস্য পদে মনোনয়ন দেয়া হয়েছে অ্যাডভোকেট আনোয়ার হোসেন ভূইয়া, অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট মশিউর রহমান, অ্যাডভোকেট আব্দুল মান্নান ও অ্যাডভোকেট হাসিবুর হাসান রনিকে।

বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্যফ্রন্ট প্যানেলের মনোনীত প্রার্থীরা হলেন সভাপতি পদে সরকার হুমায়ূন কবীর, সিনিয়র সহ সভাপতি পদে রেজাউল করিম খান রেজা, সহ সভাপতি পদে গিয়াসউদ্দিন আহমেদ মোল্ল¬া, সাধারণ সম্পাদক পদে আবুল কালাম আজাদ জাকির, যুগ্ম সম্পাদক পদে শহিদুল ইসলাম টিটু, কোষাধ্যক্ষ পদে নজরুল ইসলাম মাসুম, আপ্যায়ন সম্পাদক পদে জাহিদুল ইসলাম মুক্তা, লাইব্রেরী সম্পাদক পদে শারমিন আক্তার, ক্রীড়া সম্পাদক পদে আনজুম আহম্মেদ রিফাত, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক পদে রাসেল প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে আসমা হেলেন বিথী, আইন ও মানবাধিকার সম্পাদক পদে মোহাম্মদ রোকন উদ্দিন। কার্যকরী সদস্য পদে মনোনীত প্রার্থীরা হলেন আহসান হাবীব, সারোয়ার জাহান, আমিনুল হক ও নাসরিন আক্তার।

উল্লেখ্য নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন সিনিয়র আইনজীবী আখতার হোসেন। এছাড়া সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন মেরিনা আক্তার। বোর্ডের অপর সদস্যরা হলেন আবদুর রহিম, আশরাফ ও সুখচাঁন বাবু।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও