নিরপরাধ যুবককে হয়রানির খবরে মায়ের মৃত্যু, দুই পুলিশ প্রত্যাহার

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৬ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯ রবিবার

ছবি : প্রতীকী
ছবি : প্রতীকী

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় এক নিরীহ যুবককে আটক করে টাকা হাতিয়ে নেওয়ার খবর শুনে তার মায়ের মৃত্যু ঘটেছে। ওই যুবকের বিরুদ্ধে কোন মামলার ওয়ারেন্ট বা অভিযোগ না থাকার পরেও পুলিশের ওই বাণিজ্যকরণ কান্ডেরও প্রমাণ মিলেছে। আর সে কারণে ঘটনায় জড়িত এস আই সাব্বির ও এএসআই রুহুলকে প্রত্যাহার করা হয়েছে।

২৭ জানুয়ারী রোববার বিকেলে ওই দুইজন পুলিশকে নিরীহ মানুষকে হয়রানির অভিযোগে প্রত্যাহার করা হলেও জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমন নিউজ নারায়ণগঞ্জকে জানিয়েছেন মূলত প্রশাসনিক কারণেই দুইজনকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

রূপগঞ্জের কাঞ্চন পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর জহিরুল ইসলাম নিউজ নারায়ণগঞ্জকে জানান, ২৬ জানুয়ারী শনিবার রাতে রূপগঞ্জের কাঞ্চন পুলিশ ফাঁড়ির এস আই সাব্বির ও এএসআই রুহুল স্থানীয় একটি চায়ের দোকানে হানা দেয়। সেখানে জহিরুল ও তার চাচাতো ভাই তুহিন বসে চা পান করছিল। মটরসাইকেলে করে সাদা পোশাকে গিয়েই পুলিশের দুইজন তুহিনকে টেনে মোটর সাইকেলে তুলে নেয়। পরবর্তীতে স্থানীয় জমজম হোটেলে নিয়ে আটকে রাখে। সেখান থেকে পুলিশ তাকে চাপ দেয় বাড়ি থেকে ১ লাখ টাকা নিয়ে আসতে। খবর পেয়ে জহিরুল সহ অন্যরাও হাজির হন।

কাউন্সিলর জহিরুল বলেন, ‘তুহিনের বিরুদ্ধে কোন অভিযোগ বা মামলা নেই। সে একেবারেই নিরপরাধ ছেলে। তাকে আটকে রেখে টাকা দাবী করা হয়। একজন জনপ্রতিনিধি হিসেবে আমি অভিযোগ জানতে চাইলে কোন জবাব দিতে পারেনি পুলিশ। খবরটি বাড়িতে পৌছালে তুহিনের মা রেখা বেগম স্ট্রোক করেন। তাকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পথে মারা যান। মারা যাওয়ার পরে তুহিনকে ছেড়ে দেওয়ার সময়েও ৫ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেয় পুলিশের দুইজন। আমি নিজেও জনগনের সেবক আর পুলিশও সেবক। কিন্তু তাদের এ ধরনের আচরণ বোধগম্য না। তুহিনের বাবা মারা গেছে আগেই। তুহিন নিজেও সহজ সরল মানুষ। তার মত ছেলেকে এভাবে ফাঁসিয়ে দেওয়া কিংবা পুলিশ সাদা পোশাকে পিস্তলের ভয় দেখিয়ে তুলে নিয়ে যাবে সেটা খুবই অশোভনীয়। সেটা সহ্য করতে না পেরেই তার মা মারা গেছে।’

তিনি আরো জানান, ২৭ জানুয়ারী রোববার নারায়ণগঞ্জ থেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা লোকজনদের কাছ থেকে খবর নিয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়েছেন। আমরা মামলা করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের অনুরোধে মামলার ঝামেলাতে যাই নাই।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও