মানবপাচারকারী সদস্য ২ দিনের রিমান্ডে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৩৭ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

মানবপাচারকারী সদস্য ২ দিনের রিমান্ডে

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অধিক বেতনে গৃহপরিচারিকার কাজের প্রলোভন দেখিয়ে নারী পাচার চক্রের সদস্য রহিমা ওরফে জোসনাকে (৫০) জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে হাজির করা হলে শুনানী শেষে আদালত ওই আদেশ দেন।

এর আগে আসামী রহিমাকে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে প্রেরণ করে বন্দর থানা পুলিশ। রহিমা বন্দর উপজেলার দক্ষিণ কলাবাগ খালপাড় এলাকার মোঃ রাজুর স্ত্রী।

এজাহার থেকে জানা যায়, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অধিক বেতনে গৃহপরিচারিকা ও পার্লারে কাজের প্রলোভন দেখিয়ে নারী পাচার ও অসামাজিক কাজে বাধ্য করার অভিযোগে তাকে গ্রেফতার করে র‍্যাব। এছাড়া কাজের সূত্রে সে পাসপোর্ট তৈরীর দালালির কাজও করতো। আর এ নারী পাচার কাজে স্থানীয় কয়েকজন লোক ও ঢাকার কয়েকটি ট্রাভেল এজেন্সির সম্পৃক্ততা রয়েছে বলে জানা যায়। এ পাচারকারী চক্রে সোমা নামের এক সদস্য মধ্যপ্রাচ্যে থেকে ভিসাগুলো সংগ্রহ করে দেশে পাঠায় এবং মহিলাদের নিয়ে গিয়ে বিভিন্ন চক্রের কাছে বিক্রি করে দেয়। তারপর ওই নারীদের জিম্মি করে অসামাজিক কর্মকান্ডে বাধ্য করে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও