সাইনবোর্ড টাঙালেই ‘নারায়ণগঞ্জের সিংহাম’ হওয়া যায় না

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩৭ পিএম, ২৮ মে ২০১৯ মঙ্গলবার

সাইনবোর্ড টাঙালেই ‘নারায়ণগঞ্জের সিংহাম’ হওয়া যায় না

‘পুলিশ প্রশাসনকে বলব কেন তাদেরকে গ্রেপ্তার করা হচ্ছে না। চাষাঢ়া, শিবু মার্কেট এবং নিউ মেট্রো সিনেমা হলের সামনে থেকে যারা টিকিট কাউন্টার উচ্ছেদ করেছে। টিকিট কাউন্টারে দায়িত্ব পালনরত বিআরটিসির কর্মীদের যারা নাজেহাল করেছে তাদেরকে চিহ্নিত করে গ্রেপ্তার করুন। তাহলে বুঝবো আপনি নারায়ণগঞ্জের সিংহাম, বাংলাদেশের সিংহাম। শুধু একটি সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে ‘নারায়ণগঞ্জের সিংহাম’ তাতেই কেউ সিংহাম হয় না।’

২৮ মে মঙ্গলবার দুপুরে মন্ডলপাড়া বিআরটিসি বাস কাউন্টারের সমানে বিআরটিসি এসি বাস ভাড়া ৪৫ টাকা ও বাসের সংখ্যা বৃদ্ধির দাবিতে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ সংগঠনের পক্ষ থেকে আয়োজিত মানববন্ধনে পুলিশ সুপার হারুন অর রশিদকে উদ্দেশ্য করে এসব কথা বলেন আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুদ্দিন আহমেদ।

এসময় তিনি আরো বলেন, আবার দেখান আমাদেরকে, যে আপনি আপনার নিজ পরিচয়ে পরিচিত। আপনাকে আমরা নারায়ণগঞ্জবাসীরা সাধুবাদ জানাই। এই ব্যাপারে আপনি পদক্ষেপ গ্রহণ করুন।

এখানে আরো উল্লেখ্য যে, সম্প্রতি নারায়ণগঞ্জ শহরে একাধিক ব্যানার ও ফেস্টুন সাটানো হয়েছে যেখানে পুলিশ সুপারকে বাংলার সিংহাম উপাধি দেওয়া হয়েছে।

মানববন্ধনে বিআরটিসির সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, বিআরটিসি কোনো লাভজনক প্রতিষ্ঠান নয়। এটি লাভও নয় আবার লোকসানও এই ভিত্তিতে পরিচালিত হয়ে থাকে। যদি সমুদ্রচুরি না হয়ে থাকে তাহলে বিআরটিসি বাস ভালভাবেই পরিচালনা করা যায়। আমি যখন দায়িত্ব পালন করেছি তখন সবকিছুই ভালভাবে ও সুষ্ঠুভাবে পরিচালনা করেছি। কোন কর্মকর্তা-কর্মচারীর বকেয়া বেতন থাকতো না। আমি দায়িত্ব পালন করাকালীন সময়ে কম ভাড়ায় বাস চালু করেছি। আর এই জন্য অনেক বাস মালিকরা আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করেছে।

তিনি আরও বলেন, বিআরটিসির অনেক ডিপোই জঙ্গলে পরিণত হয়ে থাকে। আর এটা সরকারি দলের লোকজন করে থাকে। পরিবহণ মালিকরা সবসময় সরকারি মহলের থাকে, এরা কোন সময় বিরোধী দলে থাকে না। আর এই পরিবহণ চাঁদাবাজির টাকা সরকারি উচ্চ মহল পর্যন্ত পৌঁছে থাকে। এইজন্যই প্রশাসনের সহযোগিতায় পরিবহন মালিকেরা বিআরটিসি বন্ধ করে রাখে। ডিপো থেকে চেয়ারম্যান পরিচালকদের হাজার হাজার টাকা মাসোয়ারা দিতে হয়। আর এজন্যই বাস ভাড়া বাড়িয়ে থাকে। বিআরটিসি ইচ্ছা করলে লাভ না করেই সুষ্ঠুভাবে তাদের বাস পরিচালনা করতে পারে।

আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুদ্দিন আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু, মহানগর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, মহানগর যুবদলের সহ সভাপতি আক্তর হোসেন খোকন শাহ, আমরা নারায়ণগঞ্জবাসীর যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক রমজানুর রশিদ, কোষাধ্যক্ষ রুহুল আমিন, সম্পাদক মন্ডলীর সদস্য আনোয়ার হোসেন দেওয়ান, জাহাঙ্গীর কবির, সভাপতি মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম,  জেলা ক্যাব সভাপতি হাজী মোঃ হাসমতউল্লাহ, সাবেক কাউন্সিলর ওলিউদ্দিন ভূইয়া, দৈনিক ইয়াদের সম্পাদক তোফাজ্জল হেসেন, মাকিদ মোস্তাকিম শিপলু ও নাজমুল হাসান নান্নু সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সভাপতি বক্তব্যে নুরুদ্দিন আহমেদ বলেন, নারায়ণগঞ্জ থেকে ৪০০ কোটি ডলারের পন্য রপ্তানী করা হয়ে থঅকে এই নারায়ণগঞ্জ। কিন্তু আমরা নারায়ণগঞ্জবাসী সবক্ষেত্রেই অবহেলিত হয়ে থাকে। যেহেতু অনেকদিন পর নারায়ণগঞ্জে বিআরটিসি বাস চালু করা হয়েছে এজন্য সাধুবাদ জানাই। সেই সাথে আমারা দাবী জানাচ্ছি চাষাঢ়া থেকে ৪৫ টাকা এবং মন্ডলপাড়া ৫০ টাকা পুননির্ধারণ করুন। পাশাপাশি আরও ২৫ টি বাস নারায়ণগঞ্জে চালু করুন। আমরা আহামরি কিছু দাবী করছি না। নারায়ণগঞ্জে বিআরটিসি বাস বৃদ্ধি করার লক্ষ্যে সংসদে কথা বলার জন্য দুইজন সংসদের কাছে আহবান জানাচ্ছি। আপনারা নারায়ণগঞ্জবাসীর স্বার্থে বিআরটিসি বাস বৃদ্ধির ব্যবস্থা করেন।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও