প্রকৌশলী রাজীব হত্যায় দুইজনের যাবজ্জীবন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:১৮ পিএম, ৩০ মে ২০১৯ বৃহস্পতিবার

প্রকৌশলী রাজীব হত্যায় দুইজনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বিএসসি ইঞ্জিনিয়ার গোলাম সরওয়ার রাজীবকে অপহরণ করে কুপিয়ে হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত।

হত্যাকাণ্ডের ৩ বছর পর বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমান আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন জানান, ২২ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল এলাকার আবু বক্করের ছেলে খায়রুল বাশার (২৮) ও আড়াইহাজারের পুরিন্দা গ্রামের জাকির হোসেনের ছেলে রুবেল মিয়া (২৮)। তাদের মধ্যে রুবেল হলো নিহতের চাচাতো ভাই।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৭ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি থানার দক্ষিণ পেন্নাই এলাকা থেকে ইঞ্জিনিয়ার গোলাম সরওয়ার রাজীবের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। লাশ উদ্ধারের পর নিহতের বাবা গোলাম হোসেন রতন অজ্ঞাতজনদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। পরে পুলিশ প্রথমে রুবেল ও পরে খায়রুল বাশারকে গ্রেপ্তার করে। তারা পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে হত্যার দায় স্বীকার করে।

মূলত সম্পত্তির লোভ ও প্রতিহিংসার জের ধরেই এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। আসামি রুবেল মিয়াকে পুরিন্দা এলাকার একটি বিচার শালিসে রাজীব থাপ্পড় দেয়। পারিবারিক বিষয়ে খায়রুল বাশারের সঙ্গে রাজিবের বিরোধ ছিল। এতে যৌথভাবে খায়রুল বাশার ও রাজিব মিয়াসহ তাদের সহযোগিরা ২০১৬ সালের ৫ জুলাই সন্ধ্যায় ইঞ্জিনিয়ার গোলাম সরওয়ার রাজীবকে অপহরণ করে। ওই দিন রাতেই ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি বুকে, পেটে আঘাত করে হত্যা করা হয়। গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে দাউদকান্দি থানার দক্ষিণ পেন্নাই এলাকায় লাশ ফেলে দেয়।

সাতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. শফিকুল ইসলাম জানান, ইঞ্জিনিয়ার গোলাম সরওয়ার রাজীব একজন প্রতিবাদী যুবক ছিল। তার বাবা গোলাম হোসেন রতন পুন্দিরা বাজার কমিটির আহবায়ক, পুরিন্দা সাদিকুর রহমান উচ্চ বিদ্যালয়ের সদস্য ও পুরিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছিলেন। রাজিবের মা-বাবা সরকারি চাকরি করতেন।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও