নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসনকে শক্তিশালী ও গতিশীল করতে রদবদল

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৩ পিএম, ২৪ জুন ২০১৯ সোমবার

নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসনকে শক্তিশালী ও গতিশীল করতে রদবদল

নারায়ণগঞ্জ পুলিশ প্রশাসনকে আরো শক্তিশালী ও গতিশীল করতে কাজ করে যাচ্ছেন পুলিশ সুপার হারুন অর রশিদ। ইতোমধ্যে কয়েকটি থানার ওসি, পরিদর্শক ও ফাঁড়ি ইনচার্জদের বদলী করা হয়েছে।

জানা গেছে, গত ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়া জাতীয় সংসদ নির্বাচনের পর রূপগঞ্জ ও আড়াইহাজার থানা ওসিদের রদবদল করে বর্তমান এসপি। এর পর ফাঁড়ির ইন্সপেক্টরদের থেকে থানা ইন্সপেক্টর পদে দায়িত্ব দেয়া হয়। দীর্ঘ সময় পর গত সপ্তাহে থানার ইন্সপেক্টরকে ফাঁড়ির ইন্সপেক্টর করা হয়েছে।

নারায়ণগঞ্জের ৭টি থানা ও ডিবিতে ওসি ও ইন্সপেক্টর পদে রদবদল সংবাদে কর্মকর্তাদের মধ্যে ব্যাপক আলোচনা সৃষ্টি হয়েছে।

জানা যায়, ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদেরকে বদলী করায় মালিবাগে পুলিশের বিশেষ শাখায়। তাঁর বদলে আসেন আসলাম মিয়া।

একটি মামলা তদন্ত কারণে নারায়ণগঞ্জের সদর থানা ওসি কামরুল ইসলাম সাময়িক দায়িত্ব থেকে দূরে থাকেন। পরবর্তীতে আবারো তাকে পুনর্বহাল করা হয়।

সম্প্রতি সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলমকে প্রত্যাহার করে জেলা গোয়েন্দা পুলিশে (ডিবি) বদলী করা হয়। তার স্থলাভিষিক্ত হলেন রূপগঞ্জ থানার সাবেক ওসি মনিরুজ্জানা।

আড়াইহাজার থানায় নতুন ওসি হিসেবে যোগ দিয়েছেন মো. নজরুল ইসলাম। আগে আড়াইহাজার থানার ওসি আকতার হোসেনকে প্রত্যাহার করে নেওয়া হয়।

গত ফেব্রুয়ারীতে রূপগঞ্জ থানায় ওসি হিসেবে যোগদান করেন মনিরুজ্জামান। তবে এর কয়েকদিন পরেই বদলী করা হয় তাকে। সেখানে যোগ দেন মাহমুদুল হাসান। তিনি ইতোপূর্বে একই থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বন্দর থানার নতুন ভারপ্রাপ্ত কমকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মো. রফিকুল ইসলাম। এর আগে তিনি রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সোনারগাঁও, সিদ্ধিরগঞ্জ, বন্দর, ফতুল্লা ও সদর মডেল থানা ইন্সপেক্টর (তদন্ত ও অপারেশন) পদে রদ বদল করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. নজরুল ইসলামকে নারায়ণগঞ্জ শহরের টানবাজার পুলিশ ফাঁড়িতে বদলী করা হয়। তার স্থলে পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব দেওয়া হয় সোনারগাঁও থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) দায়িত্ব পালন করা মোঃ সেলিম মিয়াকে। নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমানকে চাষাঢ়া ফাঁড়ির দায়িত্ব দেয়া হয়েছে।

অপরদিকে নারায়ণগঞ্জের ট্রাফিক বিভাগে রদ বদল করা হয়েছে। শহরের দায়িত্বে থাকা শরফুদ্দিনকে শিমরাইলে দায়িত্ব দেয়া হয়েছে। তার স্থলে ইন্সপেক্টর সোহরাব হোসেনকে দেয়া হয়েছে। শিমরাইলে শরফুদ্দিনের সাথে তারই সিনিয়র তাসলিম মোল্যা একই স্থানে যৌথ দায়িত্ব বহাল থাকবে।

ইতোমধ্যে সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা ও সদর মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তাদের রদবদল করা আশংকা করছেন কর্মকর্তারা। ডিবিতে নতুন করে কয়েকটি টিম করা হয়েছে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও