পুলিশ সুপার কার্যালয়ে ডিবি : সংবাদ করার আগে জানানোর তাগিদ এসপির

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:৪৮ পিএম, ৭ আগস্ট ২০১৯ বুধবার

পুলিশ সুপার কার্যালয়ে ডিবি : সংবাদ করার আগে জানানোর তাগিদ এসপির

‘‘গোয়েন্দা পুলিশ (ডিবি) সরাসরি পুলিশ সুপারের তত্ত্বাবধায়নে চললেও ডিবি কার্যালয় বিচ্ছিন্ন এলাকায় হওয়ায় অনেক কর্মকর্তারা সুযোগ নিয়ে অপকর্ম করার সুযোগ পায়। এরকম একাধিক অভিযোগ আসার কারণে তাদের সার্বক্ষনিক তদারকির জন্যেই কার্যালয় এখানে নিয়ে আসা। পুলিশের কোন কর্মকর্তার বিরুদ্ধে স্পেসিফিক অভিযোগ থাকলে অনুগ্রহ করে আমাকে জানাবেন। নিউজ ইচ্ছা করলেই কারও বিরুদ্ধে করা যায়। তবে তার চাইতে যদি আমাকে জানানো হয় তাহলে সেটি আমাদের ব্যবস্থা নিতে সুবিধা হয়।’’

বুধবার (৭ আগস্ট) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার হারুন অর রশিদ এসব কথা বলেন। কার্যালয়ের চতুর্থ তলায় নব নির্মিত ডিবি কার্যালয় উদ্বোধন উপলক্ষ্যে আয়োজন করা হয় এই সাংবাদিক সম্মেলনের।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের প্রেরিত অভিযোগের পরেও যদি আমরা ব্যাবস্থা না নেই তাহলে নিউজ করবেন। একসময় নারায়ণগঞ্জ পুলিশ চাইলেই প্রভাবশালীদের বিরুদ্ধে মামলা নিতে বা অভিযান চালাতে পারতো না। এখন সেই স্থান থেকে পুলিশ বেরিয়ে এসেছে। আমরা আশা করছি এবারের ঈদেও মানুষ সুন্দরভাবে ঈদ পালন করতে পারে। তারা যাতে স্বস্তিতে বাড়ি যেতে পারে। সেজন্য আমাদের ট্রাফিক বিভাগ কাজ করছে এবং মোটরবাইকে মোবাইল টিম সক্রিয় রয়েছে। আমরা যানজট নিরসনের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। সাইনবোর্ড, কাচপুর, চিটাগাং রোডে আমাদের বিশেষ নজরদাড়ি থাকবে। যদি কোন পুলিশ গাড়ী থামিয়ে চাঁদা নেয় তবে সেটি আমাদের অবগত করবেন।

কোরবানির পশু পরিবহণ প্রসঙ্গে তিনি বলেন, আমরা স¤প্রতি সিদ্ধিরগঞ্জে ৩ চাঁদাবাজকে আটক করেছি। নৌপথে চাঁদাবাজি বন্ধ করেছি। যদি কোথাও জানতে পারেন চাঁদাবাজি চলছে সেটি আপনারা আমাদের জানাবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুনরায় দখল হওয়া মীর জুমলা সড়কে পুনরায় অভিযান চালানোর নির্দেশ দেন তিনি। একই ভাবে বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়া থেকে নিতাইগঞ্জ পর্যন্ত উভয় পাশে গাড়ী পার্কিং নিষিদ্ধ ঘোষণা করেন। এছাড়া ভাষা সৈনিক সড়কে যারা গাড়ি পার্কিং করে রাখেন তাদেরকেও সরিয়ে দেয়ার নির্দেশ দেন।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও