পুলিশ পরিদর্শক ও এসআইয়ের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৯ বুধবার

পুলিশ পরিদর্শক ও এসআইয়ের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) ও এক এসআইয়ের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রনালয় ও পুলিশের আইজিপিসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছে একজন ব্যবসায়ী। দাবীকৃত ঘুষের ৫০ হাজার টাকা না পেয়ে মামলায় যথাযথ ধারা সংযুক্ত করেনি ওই দুই অফিসার। এতে ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার শঙ্কায় শহরের বিবি রোডের বাসিন্দা সিরাজুল হক সরকার বুধবার দুপুরে এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ২৯ আগষ্ট বিকেলে জমি সংক্রান্ত বিরোধে শহরের ৬৫/৪ বিবি রোডের বাসিন্দা মৃত কিতাব উদ্দিন সরকারের ছেলে সিরাজুল হক সরকারকে (৬৫) তার ছোট ভাই নুরুল হক সরকার লোকজন নিয়ে হামলা করে মারধর করে হত্যার উদ্দেশ্যে মাথায় ধারালো চাকু দিয়ে আঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এঘটনায় সিরাজুল হক সরকার সদর মডেল থানায় একটি মামলা দায়েরের আবেদন করলে থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা ও এসআই সাব্বির খান ৫০ হাজার টাকা ঘুষ দাবী করেন।

দাবীকৃত টাকা না দেয়ায় মামলায় ৩২৬ ধারা সংযুক্ত না করে সাধারন ধারা সংযুক্ত করে আসামী পক্ষকে সুবিধা দিয়েছেন। এঘটনায় আসামী পক্ষ আদালতে হাজির হয়ে জামিন চাইলে জখম অবস্থায় বাদী সিরাজুল হকও আদালতে উপস্থিত হয়ে ঘটনা বর্ণনা করে বিচার দাবী করেন। এতে আদালত আসামী নুরুল হক সরকারের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরন করেন।

এবিষয়ে আদালত আদেশে উল্লেখ করেন মামলায় সংশ্লিষ্ট ধারা সংযুক্ত করা হয়নি। এতে বাদী মনে করেন এ মামলায় তিনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হবেন। এজন্য আবেদনে মামলাটি সুষ্ঠু তদন্তের জন্য সিআইডিতে প্রেরণের অনুরোধ করেন এবং ওই দুই অফিসারের বিরুদ্ধে বিচার দাবী করেন।

এ ব্যাপারে গোলাম মোস্তফা জানান, মূলত বিরোধ দুই ভাইয়ের মধ্যে। পুলিশ যথাযথ নিয়ম মেনেই মামলা ও ধারা সংযুক্ত করেছে। এখানে টাকা চাওয়ার কোন প্রশ্নই উঠে না।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও