কোটি টাকার সঙ্গে ইয়াবা : রূপগঞ্জের তিনজন রিমাণ্ডে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৫ পিএম, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

কোটি টাকার সঙ্গে ইয়াবা : রূপগঞ্জের তিনজন রিমাণ্ডে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি বাড়িতে অভিযান চালিয়ে নগদ এক কোটি পঁচিশ লাখ টাকা ও দুই হাজার পিছ ইয়াবা উদ্ধারের ঘটনায় গ্রেফতারকৃত ৩ জনের বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রূপগঞ্জ থানায় দায়েরকৃত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭দিনের রিমান্ড চেয়ে আদালত প্রেরণ করলে ৩ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মোহসীনের আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন বরিশালের উজিরপুর থানার মৃত ইউসুফ আলী মৃধার ছেলে জামাল হোসেন। তার সহযোগী রূপগঞ্জের বরাব এলাকার মৃত শহিদুল্লাহ ভাটের ছেলে মোস্তফা কামাল (৪৮) ও মোঃ কাইছার আহম্মেদ মানিক (৩৪)।

এর আগে গত ২ অক্টোবর ভোর রাতে রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার রসুলপুর এলাকা থেকে তাদেরকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

জেলা পুলিশের উপ-পরিদর্শক মো: মিজান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ জানতে পারে স্থানীয় কয়েল ব্যবসায়ী জামাল হোসেন মৃধার বাড়িতে এক লাখ পিছ ইয়াবা ট্যাবলেটের একটি চালান প্রবেশ করবে। এরপর গোয়েন্দা পুলিশ মঙ্গলবার বিকেল থেকে ওই এলাকায় নজরদারি শুরু করে।

মধ্য রাত থেকে জামাল হোসেন মৃধার চার তলা বাড়ির তৃতীয় তলার ফ্লাটে তল্লাশি চালায়। এসময় একটি ট্রাংক থেকে নগদ এক কোটি টাকা এবং আমলমারির ভেতর থেকে আরো পঁচিশ লাখ টাকা উদ্ধার করা হয়। একই সাথে বাড়িটির নিচ তলায় জামাল হোসেনের ব্যক্তিগত অফিস থেকে দুই হাজার পিছ ইয়াবা উদ্ধার হয়। এ ঘটনার খবর পেয়ে এদিন জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ ভোর রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ সুপার গণমাধ্যমকে জানিয়েছিলেন, গ্রেফতারকৃত ব্যবসায়ী জামাল হোসেন মৃধা নিজেকে তিনটি কয়েল কারখানার মলিক দাবি করলেও এর কোন বৈধ লাইসেন্স দেখাতে পানেনি। জব্দকৃত টাকার বৈধ কোন উৎসও দেখাতে পারেন নি তিনি। এই টাকাগুলো হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করার জন্য রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এছাড়া কয়েল ব্যবসার আড়ালে তিনি দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে বলেও সন্দেহ রয়েছে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও