স্বরাষ্ট্রমন্ত্রী রাগলেন এসপি হারুনকে দেখে (ভিডিও)

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০০ পিএম, ৬ নভেম্বর ২০১৯ বুধবার

স্বরাষ্ট্রমন্ত্রী রাগলেন এসপি হারুনকে দেখে (ভিডিও)

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে নারায়ণগঞ্জে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এসময় এসপি হারুন অর রশীদকে দেখে মুখভার করে নেন মন্ত্রী।  এসপিকে উদ্দেশ্য করে মাথা নেড়ে কিছু বলে চলে আসেন।  এরপর থেকে সেই অনুষ্ঠানেও দেখা যায়নি এসপিকে।

৬ নভেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির উপস্থিত হন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে গত ৩ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন আর রশীদকে পুলিশ হেড কোয়াটারে বদলি করা হয়েছে। এরপরও তিনি নারায়ণগঞ্জে অবস্থান করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা ১১টায় রূপগঞ্জের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে সরকারি গাড়িতে অনুষ্ঠানস্থলে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। এসময় তাকে রিসিভ করতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, এসপি হারুন অর রশিদ সহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী গাড়ি থেকে নেমেই জেলা প্রশাসক জসিম উদ্দিনের সঙ্গে হাসিমুখে কথা বলেন। কথা বলার এক পর্যায়ে স্বরাষ্ট্রমন্ত্রী ঘাড় ঘুরিয়ে স্যালুট দেওয়া অবস্থায় এসপি হারুনকে দেখতে পান।  সঙ্গে সঙ্গে হাসিমুখ ভার করে তিনি এসপি হারুনকে উদ্দেশ্যে করে কিছু কথা বলেন। তবে প্রতি উত্তরে এসপি হারুনও কিছুই বলেন। পরে তিনি আর কারো সঙ্গে কোন কিছু না বলে অনুষ্ঠানের মঞ্চের দিকে চলে যান।

তখন স্বরাষ্ট্রমন্ত্রী এসপি হারুনকে উদ্দেশ্যে করে কি কথা বলেছেন সেটা স্পষ্ট ভাবে বুঝ যায়নি। আর এ বিষয়ে উপস্থিত কেউ কিছু বলতেও রাজি হননি।

অনুষ্ঠান শুরু হলেও চারপাশে এসপি হারুনকে আর দেখা যায়নি। তিনি অনুষ্ঠানে স্থলে ছিলেন নাকি সেখান থেকে চলে এসেছিলেন তাও কেউ কিছু বলতে পারেননি।

আয়োজকদের সূত্রে জানা যায়, এ অনুষ্ঠানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের (সুরক্ষা ও সেবা) সচিব মো: শহীদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, পাসপোর্ট অধিদপ্তরের মহা-পরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদকে অতিথি করা হয়।

এছাড়াও প্রশাসনের অনেকেই অতিথিদের তালিকা ছিলেন কিন্তু এসপি হারুনের নাম সেই তালিকায় ছিল না।

পরে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় ফায়ার সার্ভিসের আধুনিকায়ন ও ব্যাপক উন্নয়ন হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সরকার নিরলিস ভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের ফায়ার সার্ভিস দুর্যোগ মোকাবেলায় সারা বিশ্বে প্রশংসিত হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ফায়ার সার্ভিসকে যুগোপযোগী করে তুলতে ৬২ হাজার অগ্নিসেনাকে দক্ষ ভলান্টিয়ারের প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলা হয়েছে। অগ্নিকান্ড ছাড়াও দেশের যে কোন দুর্যোগপূর্ণ অগ্নিসেনা দল পরিস্থিতিতে সহায়ক ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধু ফায়ার একাডেমী প্রতিষ্ঠার কাজ চলছে।

তিনি আরো বলেন, আগামী জুনে ৫শ` ৬৭ টি স্টেশন সম্পন্ন হবে। ২০২২ সালে ৭শ` স্টেশন হবে। মুন্সীগঞ্জে অত্যাধুনিক ফায়ার ফ্যাকাল্টির কাজ চলছে। ২০ তলা পর্যন্ত উঁচুতে কাজ করতে সক্ষম। নদী মাতৃক দেশ হিসেবে নদী ফায়ার স্টেশনেরও কাজ চলছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সকল উপজেলায় স্টেশন হচ্ছে। অগ্নিসেনাদের বেতন ১৮ থেকে ১৭তম গ্রেডে উন্নীত করা হয়েছে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও