বিদেশ ফেরতদের পর্যবেক্ষণে নারায়গঞ্জ জেলা পুলিশ

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৩ পিএম, ২১ মার্চ ২০২০ শনিবার

বিদেশ ফেরতদের পর্যবেক্ষণে নারায়গঞ্জ জেলা পুলিশ

নারায়ণগঞ্জ জেলায় বিদেশ থেকে প্রত্যাবর্তন করা প্রবাসী অনেকেই সরকারী নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেন্টাইনে আছেন। বাংলাদেশ পুলিশের বিশেষ শাখা (এসবি) এর ইমিগ্রেশন থেকে তাদের তালিকা পাওয়া গেছে।

ওই তালিকা অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে তারা সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে আছেন কিনা তা পর্যবেক্ষণে সহায়তা করছে।

ইতোমধ্যে অনেক প্রবাসীদের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হয়েছে। স্থানীয় কমিউনিটি পুলিশ এবং ইউনিয়ন পরিষদ ও সংশ্লিষ্টদের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করার জন্য চেষ্টা চলছে। ইতোমধ্যে বিভিন্ন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বেশ কয়েকজন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে সঠিকভাবে না থাকায় অর্থদন্ড প্রদান করা হয়েছে।

হোম কোয়ারেন্টাইনে থাকা সকল ব্যক্তিদের প্রকাশ্য এবং গোপন নজরদারির মাধ্যমে এ পর্যবেক্ষণ কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও অন্য এলাকার হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তি নারায়ণগঞ্জ এলাকায় ঘুরতে বা বেড়াতে আসছেন কিনা তাও পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ ব্যাপারে কোন তথ্য থাকলে সংশ্লিষ্ট থানা অথবা নারায়ণগঞ্জ জেলা পুলিশ কন্ট্রোল রুমে (০১৭৬৯৬৯৪৫৬৮) যোগাযোগের জন্য সকলকে অনুরোধ করা হচ্ছে। এছাড়া স্বাস্থ্য বিভাগের টোল ফ্রি হটলাইন ৩৩৩ এবং ১৬২৬৩ নম্বরে ফোন করে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহ হলে চিকিৎসার বিষয়ে যোগাযোগের জন্য অনুরোধ জানান হলো।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও