করোনার প্রভাবে সংক্ষিপ্ত হয়ে আসছে আদালতপাড়ার কার্যক্রম

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৯ পিএম, ২৩ মার্চ ২০২০ সোমবার

করোনার প্রভাবে সংক্ষিপ্ত হয়ে আসছে আদালতপাড়ার কার্যক্রম

সারাদেশের মতো নারায়ণগঞ্জেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনা ভাইরাস। নারায়ণগঞ্জবাসীও এই করোনা ভাইরাসের আতঙ্কের বাইরে নয়। যার ধারাবাহিকতায় এই করোনা ভাইরাসের প্রভাবে জনসমাগম কমাতে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় বিচারকি কার্যক্রম সংক্ষিপ্ত হয়ে আসছে। সেই সাথে নারায়ণগঞ্জ আদালতপাড়াতেও আগের তুলনায় জনসমাগম অনেকটা কমে এসেছে। আইনজীবীরাও তাড়াতাড়ি আদালতপাড়া ত্যাগ করেছেন।

জানা যায়, প্রাণঘাতি এক ভাইরাসের নাম হচ্ছে করোনা ভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হলে রয়েছে মৃত্যুঝুঁকি। আর এই ভাইরাসটি খুব কম সময়ের মধ্যে এক জায়গা থেকে অন্য জায়াগায় স্থানান্ত করতে পারে। ইতোমধ্যে বিশে^র বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এতদিন এই ভাইরাস বাংলাদেশের বাইরে থাকলেও এবার বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই করোনা ভাইরাস। সরকারি হিসাব অনুযায়ী এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিনজন মারাও গিয়েছেন।

এর আগে গত ২২ মার্চ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে জামিন, অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ছাড়া যৌক্তিক সময়ের জন্য অধস্তন আদালতসমূহ মুলতবি রাখার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনা ভাইরাসজনিত (কোভিড-১৯) উদ্ভুত পরিস্থিতিতে দেশের অধস্তন আদালতসমূহে অধিকসংখ্যক জনসমাগম পরিহার করা প্রয়োজন। এ উদ্দেশ্য দেশের অধস্তন আদালতসমূহে জামিন/অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ব্যতিত অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবিকরণ আবশ্যক। এ অবস্থায় দেশের অধস্তন আদালতসমূহে জামিন/অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ব্যতিত অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবির জন্য নির্দেশ প্রদান করা হলো।’

যার ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ আদালতেও জামিন, অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ছাড়া অন্যান্য সকল বিচারকি কার্যক্রম মূলতবি রাখা হয়েছে বলে জানা গেছে। সেই সূত্র ধরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় জনগমাগম আগের চেয়ে অনেক কমে এসেছে। ২৩ মার্চ সোমবার নারায়ণগঞ্জ আদালতপাড়া সরিজমিনে এই চিত্র ধরা পড়েছে। অর্ধবেলা পড়েই নারায়ণগঞ্জ আদালতপাড়া অনেকটাই ফাঁকা হয়ে যায়। জরুরি প্রয়োজন ছাড়া কোন আইনজীবী আদালতপাড়ায় অবস্থান করছেন না।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও