৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৪৫ পূর্বাহ্ণ

স্প্রাইটে ৪টাকা বেশী রেখে ৪হাজার টাকা জরিমানা গুনলো সুগন্ধা প্লাস


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:০২ পিএম, ৬ নভেম্বর ২০১৭ সোমবার | আপডেট: ০১:৩৮ এএম, ৭ নভেম্বর ২০১৭ মঙ্গলবার


স্প্রাইটে ৪টাকা বেশী রেখে ৪হাজার টাকা জরিমানা গুনলো সুগন্ধা প্লাস

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে সাধু পৌলের গীর্জার পাশে অবস্থিত খাবারের রেস্টুরেন্ট ‘সুগন্ধা প্লাস’ একটি পণ্যে ৪টাকা বেশী আদায় করায় ৪ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে। ৬নভেম্বর সোমবার একজন ভোক্তার দায়ের করা মামলায় আদালত ওই অর্থদণ্ড করেন।

মামলা সূত্রে জানা যায়, ওই রেস্টুরেন্ট একটি স্প্রাইট ২০০ মিলি কোমলপানীয় ক্রয় করেন যা বাইরে ১৬ টাকা করে বিক্রি হয়। সুগন্ধা প্লাসে প্রতিটি স্প্রাইট ২০টাকা করে রাখা হয় এবং এর কারণ জানতে চাইলে রাসেলের সাথে দুর্ব্যবহার করেন সেখানের বয়রা। তাকে জোর করে ২০ টাকাই দিতে বাধ্য করা হয়।

প্রতারিত হওয়া রাসেল জানান, আমি স্বাভাবিকভাবে ১৬টাকার জিনিস ২০টাকা দিতে অস্বীকৃতি জানিয়ে অতিরিক্ত দামের কারণ জানতে চাওয়ায় তারা আমার সাথে খারাপ আচরণ করে জোর করে টাকা দিতে বাধ্য করে। আমি ভোক্তা অধিকার আইনে মামলা করেছি। খাবারের বিলের কপিও সাথে সংযুক্ত করেছি।

তিনি জানান, শুধু কোমলপানীয়ই নয় সকল কিছুরই অতিরিক্ত দাম রাখে সুগন্ধা প্লাস। এখানে খাবারের দাম অন্যান্য যেকোন রেস্টুরেন্টের চেয়ে বেশী। একই সাথে খাবারের মানও তেমন উচ্চ মানের নয়।

এ বিষয়ে বাদী রাসেল আহমেদ শুনানিতে বলেন, সুগন্ধা প্লাস আইন জেনেও ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত বিল আদায় করে যাচ্ছে। দীর্ঘদিন তারা আইন ভঙ্গ করে যাচ্ছে। তাই আমি ভোক্তা অধিকার সংরক্ষন আইন অনুযায়ী সুগন্ধা প্লাসকে সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

তিনি সাংবাদিকদের জানান, আমি শুনানিতে অংশগ্রহন করেছি। আমি আইন অনুযায়ী সর্বোচ্চ শাস্তি দাবি করেছি।

সুগন্ধা প্লাসের পক্ষে শুনানিতে ছিলেন মালিক নুরুল হক। তিনি প্রথমে বিলের রশিদটি অস্বীকার করেন। পরে তিনি স্বীকার করেন ভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত বিল আদায় করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষন নারায়ণগঞ্জ কার্যালয়ের উপ-পরিচালক তাহমিনা বেগম নিউজ নারায়ণগঞ্জকে জানান, শুনানি হয়েছে। আদেশে সুগন্ধা প্লাসকে ৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ