৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৫২ পূর্বাহ্ণ

আনিসুল সেলিম ওসমান : ডাকতেন ‘গুরু’


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ৫ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০২:৪০ পিএম, ৫ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার


আনিসুল সেলিম ওসমান : ডাকতেন ‘গুরু’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সদ্য প্রয়াত মেয়র আনিসুল হক স্মরণে সভায় বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, ‘যখনই আমাদের মধ্যে দেখা হতো তখনই আমরা একে অপরকে গুরু বলে ডাকতাম। তিনি অন্তরের মানুষ অন্তরেই থাকবেন। তিনি সব সময় এক কথা বলতেন ‘কোন সমস্যা সমস্যা না। সকল সমস্যা আলোচনার করলে সমাধান করা যায়।’ তিনি তাই করে গেছেন। তিনি সবাইকে হাসিয়েছেন। টেলিভিশনে যখন কাজ করেছেন তখন মানুষের মন কেড়ে নিয়েছেন।’

৫ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে শহরের বঙ্গবন্ধু সড়কের পাশে নারায়ণগঞ্জ ক্লাবের কনভেনশন সেন্টারে প্রয়াত আনিসুল হকের স্মরণে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। পরে তাঁর আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) ও এফবিসিসিআই এর সাবেক সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আলীর ব্যবস্থাপনায় ওই দোয়া অনুষ্ঠিত হয়।

দোয়া আগে স্মৃতিচারণ বক্তব্যে দেশের শীর্ষ স্থানীয় ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইএর ভারপ্রাপ্ত সভাপতি বজলুর রহমান বলেন, ‘আনিসুল হকের মৃত্যুতে সবার হৃদয়ে দাগ কেটে গেছে। তার কর্মজীবনের ইতিহাস বিশাল। তিনি আমাদের ছেড়ে চলে গেলেও সহজে আমরা দূর করতে পারবো না। অমহর হয়ে থাকবে আমাদের হৃদয়ে।

এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ আলী বলেন, ‘এক সময়ে আমরা তার বিরোধীতা করেছিলাম কিন্তু পরবর্তীতে বুঝতে পেরেছি তার মতো ভালো লোক হয় না। কারণ তিনি ব্যবসায়ীদের উপকার করতেন। পরবর্তীতে আমরা মিলে মিশে কাজ করেছি। এর আগেই এমপি সেলিম ওসমান আমাদের বার বার বলেছিলেন অনিসুল হকের বিরুদ্ধে না যেতে। ব্যবসায়ীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তিনি কোন আপোষ করেননি। গনমানুষের ক্ষতি হোক এমন কোন কাজ কখনো তিনি করেননি।’

নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম বাবলী, এফবিসিসিআইয়ের পরিচালক আব্দুল মোতালেব, এফবিসিসিআইয়ের পরিচালক ও ব্রাহ্মণবাড়ীয়া চেম্বারের সভাপতি আজিজুল হক, এফবিসিসিআইয়ের পরিচালক শফিক ভরসা, বিকেএমইএ’র সাবেক সভাপতি মঞ্জুরুল হক,  বিকেএমইএ’র পরিচালক ছিদ্দিকুর রহমান, বিকেএমইএর সহ সভাপতি(অর্থ) হুমায়ন কবির খান শিল্পী, পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু, সাইফুল ইসলাম, সাবেক সহ সভাপতি (অর্থ) জিএম ফারুক, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি মাহফুজুর রহমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহীন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, মহানগর বিএনপি সাংগঠনিক সম্পাদক শওকত হাসেম শকু, জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ দিপু সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ