৯ ফাল্গুন ১৪২৪, বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০১৮ , ৯:১৮ পূর্বাহ্ণ

primer_vocational_sm

২ হাজার পাটের ব্যাগ উপহার দিলেন সেলিম ওসমান


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৩৪ পিএম, ১ জানুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ০৪:৩৪ পিএম, ১ জানুয়ারি ২০১৮ সোমবার


২ হাজার পাটের ব্যাগ উপহার দিলেন সেলিম ওসমান

‘রপ্তানি বৃদ্ধি জাতির সম্বৃদ্ধি’ স্লোগানকে সামনে রেখে ঢাকায় আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৩তম আসরের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উক্ত বাণিজ্য মেলায় বিকেএমইএ এর সভাপতি ও ব্যবসায়ী নেতা হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। অনুষ্ঠানে আগত অতিথিদেরকে সেলিম ওসমানের পক্ষ থেকে ২ হাজার পাটের ব্যাগ উপহার দেওয়া হয়।

সোমবার ১ জানুয়ারি সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রপ্তানিকারকদের সাথে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এছাড়াও অতিথি সম্মানিত হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি সফিউল ইসলাম,  ও বাংলাদেশের নীটওয়্যার খাতের প্রতিনিধি হিসেবে বাংলাদেশ নীটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন-এর (বিকেএমইএ) সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

বিকেএমইএ একদিকে যেমন দেশে উৎপাদিত নীটপণ্যের গুণগত মান নির্ধারণ, নিয়ন্ত্রন, শ্রমিকদের বেতন-ভাতা, অগ্নি ও বৈদ্যুতিক নিরাপত্তা তদারকি করে। তেমনি দেশের নীট পণ্য বিশ্বব্যাপী রপ্তানি, বাজারজাতকরণ ও নতুন বাজার অনুসন্ধানের মাধ্যমে নীটওয়্যার রপ্তানিতে দেশকে শীর্ষ আসনে নিয়ে যেতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিকেএমইএ। যার ফলে দেশের বর্তমান জিডিপিতে ৪ দশমিক ৯৫ শতাংশ এবং রপ্তানি বাণিজ্যে ৩৯ দশমিক ৪৭ শতাংশ অবদান রেখে চলেছে নীটওয়্যার খাত এবং ২০১৬-১৭ অর্থবছরে মোট নীটওয়্যার পণ্য রপ্তানির পরিমান ছিলো ১৩ দশমিক ৭৬ বিলিয়ন ডলার।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ