৪ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৯:৪৫ অপরাহ্ণ

মতিকে চোর আখ্যায় জুতা মারার স্লোগানে মিছিল ছিল শ্রমিকদের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৫ পিএম, ১০ জানুয়ারি ২০১৮ বুধবার


মতিকে চোর আখ্যায় জুতা মারার স্লোগানে মিছিল ছিল শ্রমিকদের

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান মতিউর রহমান মতিকে চোর আখ্যা দিয়ে তার দুই গালে জুতা মারার স্লোগানে মিছিল করেছিল নিতাইগঞ্জ এলাকার ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান শ্রমিকেরা। প্রায় দুই বছর আগে বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার দুই মাসের মাথায়ই মতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শহরের নিতাইগঞ্জ এলাকার ট্রাক, ট্যাংকলরী, কাভার্ডভ্যান শ্রমিকেরা। এসময় তারা মিছিল থেকে স্লোগান দেয় ‘মতি চেয়ারম্যানের দুই গালে জুতা মারো তালে তালে, চোর বাটপার মতি চেয়ারম্যান হুশিয়ার সাবধান’।

জানা গেছে, ২০১৬ সালের ১৩ জুন দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের ম-লপাড়া ব্রীজ পর্যন্ত ঘুরে পুনরায় নিতাইগঞ্জ মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ করে তারা। এসময় চারু ফ্লাওয়ার মিল ও পদবী ফ্লাওয়ার মিলের মাল লোড আনলোড ও পরিবহন না করার অঙ্গিকার করেন শ্রমিকেরা।

‘শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী ও নিতাইগঞ্জ সড়কে যানজট সৃষ্টিকারী নয়টি ব্যবসায়ী সমিতির চেয়ারম্যান মতিউর রহমান মতি চেয়ারম্যানের বিচার চাই’ লেখা সম্বলিত নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ( রেজি নং ঢাকা-২৫৫৮) এর ব্যানারে ওই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের (রেজি নং ঢাকা-২৫৫৮) দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন মুকুল ওই সময় জানান, ‘২০১৬ সালের ৫ জুন জেলা প্রশাসকের এক সভায় নির্দেশ দেওয়া হয় নিতাইগঞ্জ এলাকায় যেন কোন ভাবে যানজট সৃষ্টি না হয়। তার প্রেক্ষিতে গত ৬ জুন থেকে যানজট নিরসনে সকল শ্রমিকেরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করছে। কিন্তু ৯ জুন দুপুরে মতিউর রহমান মতি চেয়ারম্যানের দুইটি গাড়ি নিতাইগঞ্জের রাস্তায় থামিয়ে রাখে। যার ফলে যানজট সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে গাড়ি সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করলে গাড়ি চালক ও মতিউর রহমান মতি চেয়ারম্যান শ্রমিকদের অকথ্যভাষায় গালাগাল দেন ও নিতাইগঞ্জ থেকে শ্রমিকদের সরিয়ে দেওয়ার হুশিয়ারী দেন।

নারায়ণগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন ( রেজি নং ঢাকা-২৫৫৮) এর কার্যকরী সভাপতি মো. ইব্রাহিম মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক এসটি আলমগীর সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সহ সম্পাদক ফিরোজ  আলম বকুল, ইউনুছ মিয়া, সংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম পলাশ, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন মুকুল, প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, শ্রমিক কল্যাণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আন্তর্জাতিক সম্পাদক শেখ আলিম, কার্যকারী সদস্য নাঈম, সেন্টু, আওলাদ, মহিউদ্দিন প্রমুখ।

উল্লেখ্য আলীরটেক ইউনিয়ন পরিষদের মতো এর আগে নারায়ণগঞ্জ আটা ময়দা মিল মালিক সমিতিতেও বিনা প্রতিদ্বন্দ্বীতায় সভাপতি নির্বাচিত হয়েছিল মতিউর রহমান মতি। পরে নিতাইগঞ্জের ৯টি ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ে গঠিত নিতাইগঞ্জ সম্মিলিত ব্যবসায়ী সমিতির সভাপতিও নির্বাচিত হন মতি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ