৬ আষাঢ় ১৪২৫, মঙ্গলবার ১৯ জুন ২০১৮ , ৯:০৬ পূর্বাহ্ণ

শীতকালীন সবজির দাম কমলেও চড়া অন্য মৌসুমের সবজি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৮ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০২:৫৮ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার


শীতকালীন সবজির দাম কমলেও চড়া অন্য মৌসুমের সবজি

নারায়ণগঞ্জে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে শীতকালীন সবজির সবজির দাম কমলেও অন্য মৌসুমের সবজির দাম বেড়েছে। মাছের দাম নিম্নমুখি থাকলেও মাংসের দাম স্থিতিশীল রয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের অন্যতম দ্বিগু বাবুর বাজার ঘুরে পণ্যের নানা তথ্য পাওয়া যায়।

সবজির দাম ইতোপূর্বে কমেছে তবে সব ধরণের সবজির দাম কমেনি। শীতকালীন সবজির দাম কমলেও অন্য মৌসুমের সবজির দাম এখনো সেই চড়া দামেই রয়েছে। তবে এসব সবজির দাম মাঝেমধ্যে উঠা নামা করলেও অধিকাংশ সময়ে সেই চড়া দামেই বিক্রি হতে দেখা যায়।

সবজির মধ্যে টমেটোর দাম অনেকটা কমে এখন ১০-২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। গাজর ২০-৩০ টাকা এবং শশা ৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এদিকে ধনে পাতার দাম কেজি প্রতি ৩০-৪০ টাকা কমে এখন ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর কাঁচা মরিচ ৩০ টাকা কমে এখন ৪০-৭০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বেগুণ ২০-৪০ টাকা, সিম ৪০ টাকা, কহি ৪০ টাকা, ধুন্দুল ৬০ টাকা, ঝিঙা ৮০ টাকা, বরবটি, ঢেরস ও উস্তা ১শ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। মূলা ও পেপে ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। নতুন আলুর পাল্লা (৫ কেজি) ৬০-৭০ টাকায় বিক্রি হচ্ছে। পেঁয়াজের পাল্লা ২শ ২০-৩০ টাকা বিক্রি হচ্ছে। আদা ৭০ টাকা এবং রসুন ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে দাম অনেকটা নি¤œমুখি অবস্থানে আছে। তাই ক্রেতারা অনেকটা স্বস্তিতে রয়েছে। চিংড়ি মাছ আকার ভেদে ৩শ টাকা থেকে সাড়ে ৪শ টাকায় বিক্রি হচ্ছে। মেনি মাছ ও পাবদা মাছ ৩শ থেকে সাড়ে ৩শ টাকায় বিক্রি হচ্ছে। বাইং মাছ আকার ভেদে সাড়ে ৫শ থেকে সাড়ে ৮শ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পোয়া মাছ আকার ভেদে ৩শ থেকে সাড়ে ৪শ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। বোয়াল মাছ আকার ভেদে আড়াইশ থেকে সাড়ে ৪শ টাকা এবং সোল মাছ সাড়ে ৫শ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

মাংসের বাজার অনেকটা স্থিতিশীল আছে। মাংসের মধ্যে গরুর মাংসের কেজি ৪শ ৮০ থেকে ৫শ টাকা, খাসির মাংস ৭শ টাকা এবং বরকির মাংসের দাম ৬শ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। মুরগির মাংসের মধ্যে বয়লার মুরগির মাংস সেই আগের দামে ১শ ৩০-৩৫ টাকা, লাল লেয়ার ১শ ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। তবে সাদা লেয়ার মুরগির মাংসের কেজি প্রতি ২০ টাকা বৃদ্ধিতে দেড়শ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। কক মুরগির মাংস ২শ ১০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ