৮ আশ্বিন ১৪২৫, রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮ , ৯:০৪ অপরাহ্ণ

আদমজী ইপিজেডে পুলিশের সামনে প্রকাশ্যে ফের চাঁদাবাজি


সিদ্ধিরগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫৮ পিএম, ১১ মার্চ ২০১৮ রবিবার


আদমজী ইপিজেডে পুলিশের সামনে প্রকাশ্যে ফের চাঁদাবাজি

আমদজী ইপিজেডে আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়েনর নামে চাঁদা উত্তোলনের ঘটনায় বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর ৪ দিন বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে চাঁদা উত্তোলন। ১১ মার্চ রোববার সকাল থেকে আবারও হারুন অর রশিদ ও কামরুজ্জামান বাদলের নেতৃত্বে জোরপূর্বক ৫০ টাকা হারে চাঁদচাঁদাবাজি করছে ৬/৭ জনের ওই চক্রটি।

সরেজমিনে আদমজী ইপিজেডের প্রধান ফটকে দুপুর ১টা থেকে দুপুর ৪টা পর্যন্ত অবস্থান করে দেখা গেছে, প্রকাশ্যে ইপিজেড সড়কের প্রবেশ মুখে বিভিন্ন যানবাহন থামিয়ে সেন্টু, হাবু, কালাম, সাত্তার, জনি ও জামান ৬ থেকে ৭ জনের একটি চক্র ৫০ টাকা করে জোরপূর্বক চাঁদা আদায় করে। এসময় চালকদের হাতে ধরিয়ে দিচ্ছে বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন আদমজী ইপিজেড শাখার একটি রশিদ। তবে রশিদে ২০ টাকা লেখা থাকলেও সীলমারা রয়েছে ৫০ টাকার। ওই রশিদে বাদল নামে সাধারণ সম্পাদকের সীলযুক্ত সাক্ষর রয়েছে।

ইপিজেড শ্রমিকরা জানায়, কিছুদিন পূর্বে বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়ন আদমজী ইপিজেড শাখার যাত্রা শুরু করেন। নবগঠিত কমিটিতে হারুন অর রশিদকে সভাপতি মোঃ কামরুজ্জামান বাদলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। ওই কমিটির নেতৃবৃন্দ আদমজী ইপিজেডে শুধুমাত্র তাদের গঠনতন্ত্র অনুয়ারী কার্যক্রম পরিচালনা করার অনুমতি দেন। তবে কোথাও চাঁদাবাজির কথা উল্লেখ না থাকলেও হারুন অর রশিদ ও কামরুজ্জামান বাদলের নেতৃত্বে জোরপূর্বক ৫০ টাকা হারে চাঁদা উত্তোলন করছেন। পুলিশের সামনে প্রকাশ্যে দিনবড় চাঁদাবাজির মহৎসব করলেও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা না নেওয়া রহস্যজনক বলে মনে করছেন সাধারণ শ্রমিকরা।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার জানান, ইপিজেড এলাকায় চাঁদাবাজির বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে।

জানতে চাইলে আদমজী ইপিজেডের জিএম মোঃ রুহুল আমিন চাঁদাবাজির কথা স্বীকার করে বলেছেন, চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দায়িত্ব থানা পুলিশের। এখানে আমাদের করার কিছু নেই।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ