৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ৩:৫৯ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জে বৈশাখী রাজস্ব হালখাতা অনুষ্ঠিত


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:১৩ পিএম, ১৫ এপ্রিল ২০১৮ রবিবার | আপডেট: ০১:১৩ পিএম, ১৫ এপ্রিল ২০১৮ রবিবার


নারায়ণগঞ্জে বৈশাখী রাজস্ব হালখাতা অনুষ্ঠিত

জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে নারায়ণগঞ্জ কর অঞ্চলে দিনব্যাপি “ওপের হাউস ডে” পরিবেশে  বৈশাখী রাজস্ব  হালখাতার আয়োজন করা হয়েছে। ১৫ এপ্রিল রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত  নগরীর পূর্ব ইসদাইর এলাকায় এইচ আর কমপ্লেক্স ভবনে নারায়ণগঞ্জের ব্যবসায়ী চাকরিজীবিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ তাদের বকেয়া কর ও বছরের অগ্রিম কর প্রদান করেন।

নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার মো: রেজাউল করিম চৌধুরী জানান, নারায়ণগঞ্জ কর অঞ্চল ২২ টি সার্কেলে রাজস্ব আহরণ করে আসছে। চলতি (২০১৭-২০১৮) অর্থ বছরে রাজস্ব আদায় হয়েছে ২শ ৬৭ কোটি ৪৪ লাখ টাকা। নারায়ণগঞ্জের ১৭ টি সার্কেলে উৎস কর ব্যতীত আদায় হয়েছে ৩০ কোটি ২ লাখ টাকা। চলতি বছরের (২০১৭-২০১৮) নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলায় রাজস্ব আদায়ের লক্ষমাত্রা নিধারন করা  হয়েছে ৬শ কোটি টাকা।

কর কমিশনার জানান, বৈশাখী হালখাতা অনুষ্ঠানে গত বছরের তুলনায় এবার বেশী সাড়া পড়েছে। কর দাতারা স্বত:স্ফূর্তভাবে বৈশাখী হালখাতায় যোগ দিয়ে কর প্রদার করছেন।  দিন শেষ কোটি টাকার বেশী রাজস্ব আদায় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বৈশাখী হালখাতা অনুষ্ঠনে উপস্থিত ছিলের জাতীয় রাজস্ব বোর্ডের প্রশানিক কর্মকর্তা জিয়াউদ্দিন আহমেদ, নারায়ণগঞ্জ কর অঞ্চলের কর কমিশনার মো: রেজাউল করিম চৌধুরী, যুগ্ম-কর কমিশনার শাহ মো: ইত্তেদার হাসান, উপ- কর কমিশনার সফিকুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তারা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ