পল্লী বিদ্যুতের সাওঘাট অফিসে দালালদের তৎপরতা

রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৩১ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার

পল্লী বিদ্যুতের সাওঘাট অফিসে দালালদের তৎপরতা

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ উপজেলার সাওঘাট জোনাল অফিসে দালালদের কাছে জিম্মি হয়ে পড়েছে গ্রাহকেরা। দালালদের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ নিলে অতি সহজেই সংযোগ পাওয়া যায়। আর দালাল ছাড়া নিতে গেলে দিনের পর দিন ঘুরতে হয়। তাই বাধ্য হয়েই গ্রাহকরা দালালদের সহযোগিতা নিতে হচ্ছে। এছাড়া ঘুষের টাকার বিষয়ে কারো কাছে বললে তার বিদ্যুৎ সংযোগ দেয়া হবে না এমন হুমকিও দেন দালালচক্র। অবৈধ সংযোগ দিয়েও হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

সূত্র জানায়, রূপগঞ্জ উপজেলাটি একটি শিল্প এলাকা। এখানে ছোট-বড় সব মিলিয়ে কয়েক হাজার মিল-কারখানা রয়েছে। আর এসব কারখানায় লাখ লাখ শ্রমিক-কর্মচারী কাজ করে। সেই হিসেবে প্রতিটি এলাকায় ভাড়া বাড়িতে প্রচুর বিদ্যুৎ খরচ হচ্ছে। এ জন্য বাড়ির মালিকরাও পর্যাপ্ত মিটার নিতে হচ্ছে। এসব ভাড়া বাড়িতে বাণিজ্যিকভাবে বিদ্যুৎ সংযোগ নেয়ার নিয়ম থাকলেও দালালদের মাধ্যমে দেয়া হয় আবাসিক সংযোগ। কোন কোন বাড়িতে অবৈধ সংযোগ রয়েছে। আর এসব অবৈধ সংযোগ দেয়া হচ্ছে দালালদের মাধ্যমে।

এছাড়া ব্যাটারিত চালিত অটোরিকশার কারখানায়ও দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ। কোন কোন স্থানে অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছে।ভুক্তভোগীরা অভিযোগ করে জানায়, প্রতিটি এলাকায় বিদ্যুৎ সংযোগ পূর্বক ওয়ারিং করার জন্য একজন করে লোক নিয়োগ দেয়া আছে। এরা ওয়ারিংসহ মিটারসহ বিদ্যুৎ সংযোগ দেয়ার বাবদ গ্রাহকদের কাছ থেকে ১০ থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

এ ধরনের ঘুষ বানিজ্যে ও অনিয়ম বন্ধ করা না হলে যেকোন সময় গ্রাহকসহ এলাকাবাসী মানববন্ধনসহ মহাসড়ক অবরোধ করবে বলে হুশিয়ারী দিয়েছেন ভুক্তভোগীরা।

নারায়ণগঞ্জ পল্লী বদ্যুৎ সমিতি-২ এর ডিজিএম লুৎফুন হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম মোহাম্মদ আলী হোসেন বলেন, এখানে কারো বিরুদ্ধে যদি এ ধরনের প্রমাণ পাওয়া যায়, তাহলে তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। অনিয়মকারীর কোন স্থান নেই।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও