চেম্বারের সভায় ব্যবসায়ীদের রোজায় করণীয় বর্জন জানালেন সেলিম ওসমান

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৩:১৫ অপরাহ্ণ

চেম্বারের সভায় ব্যবসায়ীদের রোজায় করণীয় বর্জন জানালেন সেলিম ওসমান


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:০৩ পিএম, ১৩ মে ২০১৮ রবিবার | আপডেট: ১১:০৮ পিএম, ১৩ মে ২০১৮ রবিবার


চেম্বারের সভায় ব্যবসায়ীদের রোজায় করণীয় বর্জন জানালেন সেলিম ওসমান

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, এমন কোন সমস্যা নাই যা সবাই একসাথে বসলে সমাধান করা যায় না। যানজট নিরসনে আমি অনুরোধ করবো যারা বাস এবং ট্রাক নিয়ন্ত্রন করে তারা সবাই পুলিশকে সহযোগীতা করবেন। যানজটকে ইস্যু করে দাম যাতে ২ টাকা বাড়িয়ে দিবেন না। যারা রেস্টুরেন্ট বা ফাস্টফুডের ব্যবসা করেন তাঁরা যেন খাদ্যে কোন প্রকার ভেজাল না করেন। পাশাপাশি কোন রেস্টুরেন্ট মালিক যাতে ফুটপাতে সামিয়ানা টানিয়ে দোকান খুলে বসতে পারবে না। চেম্বার অব কমার্স থেকে চিঠির মাধ্যমে জানিয়ে দেওয়ার অনুরোধ রইলো যদি কেউ জনগণের এ দাবীর ব্যতয় ঘটায় তাহলে সেই প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে। শহরকে যানজট মুক্ত রাখতে এবং খাদ্যে ভেজাল রোধে তৎপর থাকতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগরে নব গঠিত ছাত্রলীগের নেতৃবৃন্দদের দায়িত্ব নেওয়ার আহবান রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

আসন্ন পবিত্র রজমান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায় রাখা এবং যানজট নিরসনের লক্ষ্যে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রোববার ১৩ মে রাত ৮টায় শহরের নারায়ণগঞ্জ ক্লাবের শীতলক্ষ্যা কমিউনিটি সেন্টারের দ্বিতীয় তলায় সর্বস্তরের ব্যবসায়ী ও শ্রমিক নেতৃবৃন্দদের সাথে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে উক্ত মতবিনিময় সভাটি আয়োজন করা হয়।

এর আগে মত বিনিময় সভায় উপস্থিত ব্যবসায়ী এবং শ্রমিক নেতৃবৃন্দরা শহরকে যানজট মুক্ত রাখা ও খাদ্যে ভেজাল সহ দ্রব্যমূল্য সহনীয় পর্যায় রাখতে নিজেদের মতামত ব্যক্ত করেন।

সেলিম ওসমান বলেন, ১১  থেকে ১৫ তারিখের মধ্যে কারখানা ছুটি দিতে হবে। সেই সাথে যতদিন পর্যন্ত কাজ করবে ততদিন পর্যন্ত মজুরি পরিশোধ করতে হবে। সাথে অতীতের মত ভাতাটাও পরিশোধ করতে হবে। আর যদি কোন বহিরাগতি শ্রমিক নেতা উস্কানি দিয়ে শ্রমিক অসন্তোষ সৃষ্টি করার চেষ্টা করে তাহলে প্রধানমন্ত্রীর যে শ্রমিক দিবসের অনুষ্ঠানে যে বক্তব্য দিয়েছেন আমরা সেভাবেই ব্যবস্থা গ্রহণ করবো। সোজা আঙ্গুলে ঘি না উঠলে আঙ্গুল বাকা করবো। সকল থানার ওসি এবং শিল্প পুলিশের কাছে অনুরোধ করবো কেউ কোন বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করলে কোন প্রকার ছাড় দিবেন। কারখানায় বিশৃঙ্খলা সৃষ্টি করে দিয়ে নেতারা নিজের পরিবার ঈদ আনন্দ করবেন তা হবে না। আপনাদের কোন কথা থাকলে বিকেএমইএ কাছে লিখিত ভাবে জানানোর অনুরোধ রইলো।

তিনি বলেন, রোজার আগেই হাজীগঞ্জ-নবীগঞ্জ দিয়ে ফেরী চালু করতে পারবো আর ঈদের পূর্বে ৫নংঘাট ও ময়মনসিংহ পট্টি দিয়ে ফেরী সার্ভিস চালু করতে পারবো। সিটি কর্পোরেশনের সাথে আলোচনার মাধ্যমে মন্ত্রনালয় থেকে প্রায় ৫ কোটি টাকা বরাদ্দ আনা হয়েছে। চারারগোপ দিয়ে ৫নং ঘাট হয়ে বাস টার্মিনাল পর্যন্ত রাস্তাটির উন্নয়ন করা হবে। এখান দিয়ে গাড়ি ফেরীতে নদী পারাপার হতে পারবে।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজলের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এম সোলায়মান, বাংলাদেশ ক্লথ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি মজিুবর রহমান, হোসিয়ারী অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল আলম সজল, নিট ডাইং ওনার্স অ্যাসোসিয়েশনের সহ সভাপতি জিএম হায়দার আলী প্রমুখ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ