৪ কার্তিক ১৪২৫, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮ , ৬:১৬ অপরাহ্ণ

UMo

রমজানে অসাধু ব্যবসায়ীরা তৎপর


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪৫ পিএম, ১৫ মে ২০১৮ মঙ্গলবার


রমজানে অসাধু ব্যবসায়ীরা তৎপর

নারায়ণগঞ্জে পাইকারী বাজারসহ বেশ কয়েকটি বড় খুচরা বাজার রয়েছে।  এসব বাজারে রমজানকে উপলক্ষ করে বিক্রি বেড়ে গেছে কয়েক গুণ।  এমন বেচাকেনার আড়ালে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা করছে ফাঁকিবাজি।  তবে এমন সংখ্যাই বেশি দেখা গেছে।  দোকানীরা নিয়ম রক্ষার্থে মূল্য তালিকা ঝুলিয়ে রাখলেও তাতে মূল্য লিখে না।  কোন কোন ব্যবসায়ী অনেক দিন আগে মূল্য লিখে রেখেছে। পরে আর সেখানে হাত লাগাননি।  তাই আগের তালিকাই দিব্যি ঝুলছে।  আবার কেউ কেউ হাত লাগালেও সঠিক মূল্য লিখেনি।  যে দাম হাঁকছেন তার থেকে অনেক ব্যবধান রেখে দিয়েছেন বোর্ডের তালিকায়।

এই অবস্থা দেখাগেছে দিগুবাবু, কালির বাজার, নিতাইগঞ্জ, বাবুরাইল, শিমড়াইল, সাইনবোর্ড, ডনমেম্বার, মাসদাইরসহ আশপাশের বাজারগুলোতে।

রাধিকা একজন গৃহীনি।  তিনি বলেন, নিতাইগঞ্জ থেকে চাল কিনি সবসময়।  সব দোকানেই মূল্য তালিকা টানানো হয়।  তবে তা সঠিক কোন সময় দেখা যায় না।  আর রমজান, ঈদ, পূজা মৌসুমে তাদের কাছে কিছুই না।  ক্রেতা বেশিতো দাম বেশি।  এ বিষয় দেখার কেউ নাই।  মনিটরিং করে কী লাভ।  যেই তিমির সেই তিমিরেই থেকে যায়।

রফিকুল ইসলাম বলেন, সকল দোকনেই একই অবস্থা।  পাইকারী আর খুচরা কোন তফাৎ নাই।  বাজার মনিটরিং যখন হয় তখনি একটু তোর জোড় থাকে।  অন্য সময় কোন খবর থাকে না।

তিনি বলেন, ছোলা বুট কিনলাম ৬৫ টাকায় বোর্ডে লেখা আছে ৬২ টাকা।  চিনি কিনলাম ৭০ টাকায় বোর্ডে লিখা আছে ৬৮ টাকা।  এমন দেখাগেছে অনেক দোকানে।  আবার এমন দেখাগেছে পোলাউর চাল কিনলাম ৮৫ টাকায় লিখা আছে ৯৫ টাকা।  কোন কোন দোকানে বোর্ড আছে লিখা নাই।  তবে তারিখ লেখা আছে প্রায় সব দোকানে।

আমজাদ হোসেন বলেন, যে সব প্যাকেটজাত পণ্য তার বিষয়ে একেবারেই দায়িত্বহীন দোকানী।  পেকেটে কম দিল না বেশি দিল তার বিষয়ে দোকানী কোন দায়িত্ব নিতে রাজি না।  এমন অবস্থা চললে প্রশাসনে কী দরকার।  ব্যবসায়ীদের কাছে প্রশাসন এবং ভোক্তারা জিম্মি। কারো কাছেই কোন পতিকার পাওয়া যায় না।

অথচ এ ব্যবাসায়ীরা নাছরবান্দা।  দোকানীদের দাবি ব্যস্ততায় মূল্য তালিকা প্রতিনিয়ত আপডেট করা সম্ভব হয়ে উঠে না।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ