নারায়ণগঞ্জেও বিক্রি বাড়ছে অনলাইনে শপে, মান নিয়ে শঙ্কা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৫ পিএম, ২৭ মে ২০১৮ রবিবার

নারায়ণগঞ্জেও বিক্রি বাড়ছে অনলাইনে শপে, মান নিয়ে শঙ্কা

সামনে ঈদ আর এই ঈদকে কেন্দ্র করে ছোট বড়, নারী পুরুষ সকলেই ব্যস্ত নিজেদের পছন্দের জামা কাপড় কিনতে। ঈদ মানেই খুশি আর এই খুশিতে সকলের নিজেদের সাধ্যমত নতুন পোশাকে নিজেকে রাঙ্গাতে চান। ক্রেতাদের চাহিদা বুঝে তাই শহরের বিভিন্ন মার্কেটে শুরু হয় ঈদ কেন্দ্রিক বিশেষ বেচাকেনা। সাধারণ ক্রেতাদের চাহিদা অনুযায়ী রমজানের শুরু থেকেই মার্কেটগুলোও তাই নতুনরুপে সেজেছে এবং দোকানে দোকানে উঠেছে নতুন নতুন পোশাক। চলতি বছর মার্কেটগুলো পাশাপাশি শুরু হয়েছে অনলাইন শপের বেচাকেনা।

জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে অনলাইন বিক্রেতারা তাদের বিভিন্ন পোশাক বিক্রি করছেন। এবার অনলাইনে ক্রেতাদের ব্যাপক সাড়া পাচ্ছেন বলে একাধিক অনলাইন বিক্রেতা জানিয়েছেন। অনেকে আবার ঈদ উপলক্ষে বিশেষ মূল্যছাড়ও দিচ্ছেন অনলাইনে। নতুন নতুন পোশাক অনলাইনে বিক্রি করতে শপগুলো তাদের পেজে পোশাক ও পোশাকের মূল্যতালিকা সংযোজন করে দিচ্ছেন।

অনলাইনে পোশাকের বেচাবিক্রি বাড়লেও এতে অভিযোগও রয়েছে অনেক। কিছু কিছু বিক্রেতারার কাছ থেকে কেনার পর দেখা যায় যেমন দেখা গিয়েছিল কাপড়টি অনলাইনে হাতে আসার পর আর তেমন নেই। সেটির রঙ ধরণ ও কাপড়ের মান নষ্ট হয়ে গেছে এবং কোয়ালিটিও নি¤œমানের। তবে এরকম অভিযোগ খুব বেশি নেই। একেবারে হুবহু প্রোডাক্ট পাবার নজিরও অনেক। তবে বেশিরভাগ ক্রেতাই শঙ্কায় থাকেন কাপড়ের মান ও যেমন দেখা যাচ্ছে তেমন প্রোডাক্ট পাবেন কিনা তা নিয়ে।

অনলাইন বিক্রেতা হাবিবা সিথি জানান, আসলে অনলাইনে জামাকাপড়গুলো দোকানের মতই হয়। অনেক ক্ষেত্রে দোকান থেকে ভালোও হয়। সবসময় তো দোকানে গিয়ে কেনা সম্ভব হয়না অনেকের তাই বাসায় বসেই এখন অর্ডার করে নতুন পোশাক কিনতে পারা যায়। এতে করে সময় যেমন সাশ্রয় হয় তেমনি মার্কেটে মার্কেটে ঘুরার ঝামেলাও কমে যায়। মার্কেটের থেকে অনলাইনের প্রোডাক্ট কোন অংশেই খারাপ নয় বরং আরো ভালো।

সদ্য অনলাইন থেকে কেনা ফারজানা আক্তার জানান, অনলাইনের থেকে এবার ঈদের জামা কিনেছি। একটি কামদানি। এটি আমি যেমন অর্ডার করেছি তেমনই পেয়েছি। তারা বাসায় এসে দিয়ে গেছে। আমি অনলাইনে আগেই জিজ্ঞাসা করে সকল কিছু ঠিক করে অর্ডার দেয়ার তিনদিন পর হাতে পেয়েছি। হাতে কাপড় পেয়েই আমি টাকা পরিশোধ করেছি। অনলাইনে কিনতে পেরে ভালোই লাগছে একদিকে সময় যেমন বেঁচে যাচ্ছে তেমনি ঘুরাঘুরির ঝামেলা থেকে মুক্ত হয়ে পারছি। অনলাইন শপ আমাদের কেনাকাটাতে ভিন্ন মাত্রা এনে দিয়েছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও