৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ১১:৫৯ পূর্বাহ্ণ

বিদ্যুৎ চুরি : ৫টি অটোরিকশা গ্যারেজকে ১০ লাখ টাকা জরিমানা


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:১২ পিএম, ১৯ জুন ২০১৮ মঙ্গলবার | আপডেট: ১২:১২ পিএম, ১৯ জুন ২০১৮ মঙ্গলবার


বিদ্যুৎ চুরি : ৫টি অটোরিকশা গ্যারেজকে ১০ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জের শহীদনগর, সৈয়দপুর ও মুক্তারপুর এলাকায় হুকের মাধ্যমে বিদ্যুৎ চুরির অভিযোগে ৫টি ব্যাটারীচালিত অটোরিকশার গ্যারেজের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি ওই ৫টি গ্যারেজের মালিককে ১০ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৯ জুন) দুপুরে এ জরিমানা ঘোষণা করা হয়।

এর আগে ১৮জুন অভিযান চালিয়ে ওই ৫টি অটোরিকশার গ্যারেজ ও ৩টি বসতবাড়ির অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা ছাড়াও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। ডিপিডিসির প্রধান প্রকৌশলী (দক্ষিণ) আবুল কালাম আজাদের নির্দেশনায় অভিযানে উপস্থিত ছিলেন ডিপিডিসির ফতুল্লা সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ কামাল হোসেন, শীতলক্ষ্যা জোনের নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদ, সহকারী প্রকৌশলী মোঃ শরীফ, উপ সহকারী প্রকৌশলী মুরাদ হোসেন, লাইনম্যান (ম্যাট) দেলোয়ার হোসেন প্রমুখ। ১৮ জুন অভিযানকালে গোগনগর ইউনিয়নের শহীদনগরের তাহের অটোরেঞ্জ, রেহান ইঞ্জিনিয়ারিং, আবুল কালাম আজাদের, চরসৈয়দপুরের সৈয়দপুর ‘স’ মিল ও মুক্তারপুরের জয়নাল আবেদীনের এই ৫টি অটোরিকশার গ্যারেজের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। ওই সকল অটোরিকশার গ্যারেজগুলোতে হুকের মাধ্যমে অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে আসছিল।

ডিপিডিসির প্রধান প্রকৌশলী (দক্ষিণ) আবুল কালাম আজাদ জানান, মঙ্গলবার ৫টি অটোরিকশার গ্যারেজের মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গেল এক বছরে নারায়ণগঞ্জে শতাধিক অটোরিকশার গ্যারেজের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি কোটি টাকার উপরে জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য নারায়ণগঞ্জের ফতুল্লাসহ বিভিন্ন এলাকায় গড়ে ওঠা অটোরিকশার গ্যারেজগুলোতে বিদ্যুৎ চুরির অভিযোগ দীর্ঘদিনের। অটোরিকশার গ্যারেজগুলোতে সাধারণত বাইপাইল লাইন, মিটার টেম্পারিং ও হুকের মাধ্যমে রাতের আধারে বিদ্যুৎ চুরি হয়ে থাকে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ