২ অগ্রাহায়ণ ১৪২৫, শনিবার ১৭ নভেম্বর ২০১৮ , ২:৫৮ পূর্বাহ্ণ

rabbhaban

গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ ভাংচুর সড়ক অবরোধ


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০২:১০ পিএম, ২৪ জুন ২০১৮ রবিবার


গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ ভাংচুর সড়ক অবরোধ

খারাপ আচরণ ও চাঁদা আদায়, মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে নারায়ণগঞ্জের কয়েকটি গার্মেন্ট কারখানার শ্রমিকেরা শ্রমিকেরা। এসময় গার্মেন্টে ভাংচুরও চালায় শ্রমিকরা।

রবিবার (২৪ জুন) সকাল ৮টা থেকে শিবু মার্কেট এলাকায় তিনটি গার্মেন্টেস সাকুরা, ইরান, আবির ফ্যাশন, রেডিক্যাল ও ওসমান গার্মেন্টে এসব ঘটনা ঘটে।

শ্রমিকদের অভিযোগ, সাকুরা গার্মেন্টের মালিক বেতন ভাতা না দিয়ে শ্রমিকদের সঙ্গে খারাপ আচরন করেন এবং সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেয়। কথায় কথায় শ্রমিক ছাটাই করেন। একই সমস্যা অন্যান্য কারখানাগুলোতেও।  সময়মত বেতন ভাতা না দেয়ায় প্রতিমাসে নির্ধারিত সময়ে তাদের বেতন ভাতা প্রদানের দাবিতে বিক্ষোভ মিছিল করতে থাকলে মালিক পক্ষ তাদের কোন দাবি মেনে না নিয়ে বরং তাদেরকে দেখে নেয়ার হুমকি দিলে শ্রমিকরা ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করেন।

পরে অতিরিক্ত পুলিশ এসে তাদেরকে সরিয়ে দিতে চাইলে সকাল সাড়ে ১১টার দিকে তারা ফতুল্লা থানা ঘেরাও করতে মিছিল নিয়ে রওনা দেয় এবং থানা ঘেরাও করে বিক্ষোভ করতে থাকে। একই সাথে শ্রমিকদের সঠিক সময়ে বেতন ভাতা, মারধর ও চাঁদা আদায় বন্ধসহ সকল দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলেও ঘোষণা দেন।

গার্মেন্ট শ্রমিক ট্রেড নারায়ণগঞ্জ জেলার সভাপতি এম এ শাহীন জানান, আমরা মালিকপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছি। আশা করি দ্রুতই শ্রমিকদের কাজে ফিরিয়ে নিতে পারবো।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, কয়েকটি গার্মেন্টসের শ্রমিক্রা থানার সামনে অবস্থান করছে। আমরা শ্রমিক ও মালিকপক্ষকে নিয়ে বসে ব্যাপারটি দ্রুত সমাধানের চেষ্টা করছি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ