৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৪:০০ অপরাহ্ণ

সেলিম ওসমানের কারণে আমাদের বিপদে পড়তে হবে : চুন্নু


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৭ পিএম, ৭ জুলাই ২০১৮ শনিবার


সেলিম ওসমানের কারণে আমাদের বিপদে পড়তে হবে : চুন্নু

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকবান্ধব। তিনি শ্রমিকদের প্রতি অনেক বেশি সহানুভূতিশীল। নারীদের কল্যাণের জন্য তিনি অনেক কাজ করেছেন। নারীদের কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আধুনিক সুযোগ সুবিধাসহ শ্রমজীবী হোস্টেল তৈরির ব্যবস্থা করছেন। গ্রামীণ কাঠামোর সামাজিক পরিবর্তন এনে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৭ জুলাই শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সেন্ট্রাল খেয়াঘাটে শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে ময়মনসিংহপট্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বন্দরে মহিলা শ্রমজীবী হোস্টেল এবং ৫০০ শয্যা হাসপাতালের সুবিধাসহ শ্রম কল্যাণ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মজিবুল হক চুন্নু আরো বলেন, আজকের অনুষ্ঠানের আরেকটি বৈশিষ্ট হচ্ছে এটি সর্বদলীয় প্রোগ্রাম। এখানে আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টির সকলেই এসেছেন। এটা ভাল পরিবেশ। এটাই হওয়া উচিত। উন্নয়নের স্বার্থে সবাই এক। আমি দায়িত্ব পালন করতে গিয়ে বেশি সহযোগিতা পেয়েছি শুক্কুর মাহমুদের। এজন্য তাকে ধন্যবাদ জানাই।

তিনি হাসি দিয়ে বলেন, সেলিম ওসমান যেভাবে কাজ করা শুরু করছেন এতে করে ইলেকশন করতে হলে আমাদেরকে বিপদে পড়তে হবে। আসলেই দান করার ক্ষেত্রে সেলিম ওসমান কোন কার্পন্য করেন না। তিনি শ্রমিকদের জন্য কাজ করে যাচ্ছেন। নারায়ণঞ্জের সাথে আমার ভালো সম্পর্ক রয়েছে। আমার সহকারী জজ হিসেবে সর্বশেষ পোস্টিং ছিল নারায়ণগঞ্জ জেলায়।

শ্রম অধিদপ্তরের জমির উপর ৪০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হাসপাতাল প্রসঙ্গে তিনি বলেন, আগষ্টের প্রথম সপ্তাহ থেকেই এই হাসপাতালের নির্মাণ কাজ শুরু হবে। আমি চাই এই হাসপাতালের নাম হবে শামসুজ্জোহা শ্রমজীবী বিশেষায়িত হাসপাতল।

আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে উপস্থিত শুক্কুর মাহমুদকে উদ্দেশ্য করে বলেন, আমরা লাঙল, উনারা নৌকা। উনারা উনাদের আসন নিয়ে নির্বাচন করবেন আমরা আমাদের আসন নিয়ে নির্বাচন করবো। আমরা উনাদেরকে ছাড়তে চাই, কিন্তু তারা আমাদেরকে ছাড়তে চান না। উনারা আমাদের কি দিবেন জানি না, তবে আমরা নিব কিনা সে চিন্তায় আছি। আসন নিয়ে বারগেডিং হবে, আমাদেরকে কয়টা আসন দিবেন। সুতরাং আমাদের সাথে ভাল ব্যবহার করেন, সদাচারণ করেন।

শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

এসময় আরো উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসেনে আরা বাবলী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, বন্দর উপজেলা চেয়ারম্যান ও মহানগর বিএনপির সহ সভাপতি আতাউর রহমান মুকুল, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবু জাহের, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, মহানগর শ্রমিকলীগের সভাপতি কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান মুন্না, জেলা শ্রমিকলীগের সহসভাপতি গোলাম মোস্তফা, রফিকুল ইসলাম, মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক সবুজ শিকদার, জাকির হোসেন চুন্নু, বিকেএমইএ’র পরিচালক ও শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হকে নিপুসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তারা।

সেলিম ওসমান বলেন, আজকে আমাদের মাঝে কোন দল নেই। আমার চাচা শুতুর মাহমুদ আমার হাত ধরে বলেছেন উন্নয়নের স্বার্থে তিনি এক হয়ে কাজ করবেন। উন্নয়ন নিয়ে কোন রাজনীতি নেই। আমরা একসাথে ঐক্যবদ্ধ আগামী সেপ্টেম্বর পর্যন্ত কাজ করতে চাই।

সভাপতির বক্তব্যে শুক্কর মাহমুদ বলেন, আমি গর্বিত উন্নয়নের স্বার্থে আমরা একসাথে বসতে পেরেছি। সারা দেশে উন্নয়নের ছোঁয়া লাগিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী নির্বাচনে আমরা নারায়ণগঞ্জের ৫ টি আসনেই বিপুল ভোটে জয়ী হয়ে শেখ হাসিনাকে উপহার দিতে চাই।

প্রকল্প সূত্রে জানা গেছে, বন্দর উপজেলার রাজবাড়ী এলাকায় নির্মাণাধীন দুটি প্রকল্পের কাজ শেষ হবে আগামী ২০২০ সালের ডিসেম্বর। প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৫৪ কোটি ৩৯ লাখ টাকা। প্রকল্পটি বাস্তবায়নের সেনা কল্যাণ সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছে। ৮তলা বিশিষ্ট মহিলা শ্রমজীবী হোস্টেলে ৭০০ জনের আবাসন সমস্যার সমাধান হবে। আর বহুতল ভবনের নিচতলায় ৫ শয্যা ক্লিনিক্যাল সুবিধাসহ আধুনিক সুযোগ সুবিধায় শ্রম কল্যাণ কেন্দ্রের সেবাদি শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা পাবেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ