৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৬:১৮ পূর্বাহ্ণ

UMo

বাংলাদেশে নীটপন্যের কাঁচামাল সরবরাহ করবে টেক্সপ্রোসিল


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৬ পিএম, ২২ জুলাই ২০১৮ রবিবার


বাংলাদেশে নীটপন্যের কাঁচামাল সরবরাহ করবে টেক্সপ্রোসিল

বাংলাদেশের নীটওয়্যার প্রস্তুতকারকদের ভারত থেকে উন্নত মানের কাঁচামাল সরবরাহ করতে আগ্রহ প্রকাশ করেছে ভারতের সুতা ও বস্ত্র আমদানিকারক সংস্থা ‘কটন টেক্সটাইলস এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল’ (টেক্সপ্রোসিল)। তবে কাঁচামালের মূল্য স্থিতিশীল রাখার ব্যাপারে তাদেরকে সচেতন থাকার অনুরোধ রেখেছেন বাংলাদেশের নীট গার্মেন্টস ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

রোববার ২২ জুলাই বিকেএমইএ ঢাকা কার্যালয়ে টেক্সপ্রোসিল এর প্রতিনিধি দলের সাথে বিকেএমইএ নেতৃবৃন্দের উচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক আলোচনায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। আলোচনার পরিপ্রেক্ষিতে টেক্সপ্রোসিলের প্রতিনিধিবৃন্দ বাংলাদেশের নীটওয়্যার উদ্যোক্তাদের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন, যা উভয় দেশের বাণিজ্যবান্ধব পরিবেশকে ত্বরান্বিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সভায় আগামী সেপ্টেম্বরে বিকেএমইএ’র উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ভারত সফর করবে বিকেএমইএ।

এ প্রসঙ্গে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, কাঁচামালের সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করতে টেক্সপ্রোসিলের নেতৃবৃন্দের প্রতি অনুরোধ করেন। উন্নত মানের কাঁচামাল সরবরাহ নিশ্চিত করতে পারলে বাংলাদেশ নীটওয়্যার উদ্যোক্তাগণ সর্বোৎকৃষ্ট মানের নীট পোশাক উৎপাদন ও রপ্তানি করতে সক্ষম বলে তিনি মত প্রকাশ করেন। এক্ষেত্রে  বাংলাদেশ ও ভারত যৌথভাবে ব্যবসা ও বিনিয়োগ কার্যক্রম পরিচালনা করতে পারে বলেও তিনি আগ্রহ প্রকাশ করেন। এছাড়া ভারত থেকে ডাইস কেমিক্যাল কেনার ব্যাপারেও আগ্রহ প্রকাশ করেন তিনি। তিনি আরো বলেন, বিকেএমইএ ও টেক্সপ্রোসিল একটি যৌথ ফোরাম গঠনের মাধ্যমে দুই দেশের সংশ্লিষ্ট খাতের উন্নয়নে একসাথে কাজ করতে পারে। টেক্সপ্রোসিল প্রতিনিধি দল সেলিম ওসমানের প্রস্তাবে একমত পোষন করে একত্রে কাজ করার সম্মতি প্রদান করেছেন।

বিকেএমইএ এর সভাপতি সেলিম ওসমানের সভাপতিত্বে বি-টু-বি আলোচনায় আরো উপস্থিত ছিলেন বিকেএমইএ’র প্রথম সহ-সভাপতি মনসুর আহমেদ, সহ-সভাপতি (অর্থ) হুমায়ুন কবীর খাঁন শিল্পী, ভারতীয় হাই কমিশনের বাণিজ্যিক প্রতিনিধি জি. সুখকরণ, টেক্সপ্রোসিলের সভাপতি উজ্জল লাহোতি, পরিচালক রবীন্দ্রনাথ নারায়ণ সামিস, প্রতিনিধিদের মধ্যে টিটি লি., বর্ধমান টেক্সটাইল, অরবিন্দ লি., শ্রী চিনা তামানি নীটিং প্রাঃ, কেজি ফেব্রিক্স, এসিএমই ইন্টা., এসআইওয়াইএ এক্সপোর্টস, লাহোতি ওভারসিজ, নাগরিকা এক্সপোর্ট, ডেকা ট্রেডসহ উল্লেখযোগ্য সংখ্যক প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত ছিলেন। বিকেএমইএ’র বোর্ড সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলমগীর কবির, মুজিবুর রহমান, অমল পোদ্দার, শহীদ উদ্দিন আহমেদ আজাদ, মোরশেদ সারোয়ার সোহেল,  উপস্থিত ছিলেন।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ