১ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৫:৫৪ পূর্বাহ্ণ

rabbhaban

ঈদকে কেন্দ্র করে জমে উঠছে কেনাকাটা মার্কেট


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ১০ আগস্ট ২০১৮ শুক্রবার


ঈদকে কেন্দ্র করে জমে উঠছে কেনাকাটা মার্কেট

আগামী দুই সপ্তাহ পর পবিত্র ঈদ উল আযহা। এই উপলক্ষে শহরের বিপনী ও ফুটপাতগুলো ঈদের মার্কেটে উপচে পড়া ভীড় পড়েছে। ১০ আগস্ট শুক্রবার ছুটির দিন হলেও বিকাল থেকে ফুটপাতে ভীড়ে কারণে বঙ্গবন্ধু সড়ক সহ আশেপাশে ফুটপাত দোকানগুলোতে ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গেছে। পুরুষের পাশাপাশি মহিলা ক্রেতাদের ভীড় লক্ষনীয়। ফুটপাতে বেশি ক্রেতা হলেও বিপনীতে দেখা গেছে তার উল্টো।

জানা যায়, পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ঈদ মার্কেটে নামে গার্মেন্ট ও বিভিন্ন শ্রেণীর ক্রেতারা বিকাল থেকে মার্কেটে নামে। তাদের চাহিদা অনুযায়ী ছিল অল্প দামের রেডিমেট ও থান কাপড়। ২নং রেলগেইটস্থ সোহরাওয়াদী সড়কের ১নং রেল গেইট পর্যন্ত ফুটপাতে ক্রেতাদের ভীড়ে প্রধান সড়ক চলাচলে ব্যাঘাতের সৃষ্টি হয়। রাত ৮টা পর থেকে ক্রেতাদের ভীড় আরো লক্ষ্য করা গেছে।

ফুটপাতের দোকানী কাউসার জানান, ঈদের মার্কেটের প্রথম দিনে ক্রেতাদের সাড়া পেয়ে খুব ভালো লাগছে। ইতিমধ্যে ৪ ঘন্টা চাহিদা থেকে বেশি বিক্রি ও লাভ হয়েছে। এভাবে চললে ঈদ উল ফিতর থেকে বেশি লাভবান হবো।

অপরদিকে ফুটপাতের পাশে বষর্ণ সুপার মার্কেটে এক দোকানী চন্দ্রন জানান, ক্রেতাদের ভীড় ছিল বেশি। কিন্তু ক্রয় থেকে দেখেছেন অনেকে, অনেকে বা চাহিদা দামের বেশি হওয়ায় অপেক্ষা রয়েছে। মাসের প্রথম সপ্তাহ বেতন ও ঈদকে সামনে রেখে দুই শ্রেণী লোকজন আজকে মার্কেটে ক্রয় করেছেন।

গার্মেন্ট শ্রমিক মোক্তার হোসেন জানান, মাসের বেতন ও জমানো টাকা থেকে পরিবারের সদস্যদের জন্য ফুটপাত থেকে ঈদের জামা কাপড় ক্রয় করেছি। ঈদের মাস টাকা না থাকতে পারে, তাই আগে থেকেই পরিবারের ঈদ মার্কেট করে নিলাম। বিপনীগুলোতে মাথা কাটা দামে আমার বেতন ও জমানো টাকা হবে না। তাই ফুটপাতই আমাদের জন্য বড় বিপনী।

ফ্রেন্ডস মার্কেটের দোকাণী দিলজাহান লিটন জানান, শুক্রবার হলেও ক্রেতাদের ভীড় ছিল অনেক। থান কাপড়ের ক্রেতাদের এমনই ভীড় থাকে, কিন্তু আজ ছিল প্রচুর। এবার ঈদের বিভিন্ন রকমের কাপড় বাজারে আসেনি, গত ঈদের কাপড় এই ঈদে চলছে। ক্রেতাদের চাহিদা অনুযায়ী নতুন মডেল উঠানো হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ