৭ অগ্রাহায়ণ ১৪২৫, বুধবার ২১ নভেম্বর ২০১৮ , ১২:৩১ অপরাহ্ণ

rabbhaban

নারায়ণগঞ্জে ১৬ আগস্টের মধ্যে বোনাস প্রদানের নির্দেশ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২২ পিএম, ১২ আগস্ট ২০১৮ রবিবার


নারায়ণগঞ্জে ১৬ আগস্টের মধ্যে বোনাস প্রদানের নির্দেশ

আগামী ১৬ আগষ্টের মধ্যে নারায়ণগঞ্জের সকল কারখানায় শ্রমিকদের বোনাস পরিশোধ এবং মালিক-শ্রমিক দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে শ্রমিকদের আগষ্ট মাসের বেতন প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া যেসকল কারখানায় শ্রমিক অসন্তোষের আশঙ্কা রয়েছে সেগুলোকে নজরদারি রাখা এবং ঈদযাত্রায় শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতকরণে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানানো হয়েছে।

রোববার (১২ আগষ্ট) দুপুরে জেলা প্রশাসন এবং জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঈদ-উল-আজহা পূর্ববর্তী জেলা আঞ্চলিক ক্রাইসিস প্রতিরোধ কমিটির সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিমউদ্দিন হায়দার। ওই সভাতে নারায়ণগঞ্জের ৫টি আসনের সংসদ সদস্য এবং নারী সদস্য কেউই উপস্থিত ছিলেন না। এমপিদের অনুপস্থিতিতে সভাটি অনেকটা প্রাণহীন ছিল বলে জানা গেছে। এছাড়া গার্মেন্ট শ্রমিক নেতাদের মধ্যেও শীর্ষস্থানীয় নেতারাও অনুপস্থিত ছিলেন।

সভায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা বেগম বিনা, বিকেএমইএ ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহসভাপতি  মোর্শেদ সারোয়ার, কলকারখানা ও প্রতিষ্ঠানসমূহের উপ মহাপরিদর্শক ইকবাল হোসেন, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের পরিচালক মোঃ আরিফ দিপু, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স এর জেলা কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু প্রমুুখ।

সভায় পদ্মা সেতু ইস্যুতে বিভিন্ন রিরোলিং বন্ধ হয়ে যাওয়ার বিষয়টি নিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ নিরসন এবং প্যারাডাইস কেবলস, এশিয়ান টেক্সটাইলসহ যেসকল গার্মেন্টে বেতন ভাতা নিয়ে ইতিপূর্বে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছিল সেগুলোতে নজরদারি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এছাড়া বিগত দিনের মতো যেকোন কারখানায় সমস্যা হলে সকলে সম্মিলিতভাবে সমস্যা মোকাবেলার বিষয়ে আহবান জানানো হয়।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

অর্থনীতি -এর সর্বশেষ