পাগলায় অবৈধ ভাবে পার্কিংয়ে ২০ ট্রাককে জরিমানা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৩০ পিএম, ১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার



পাগলায় অবৈধ ভাবে পার্কিংয়ে ২০ ট্রাককে জরিমানা

ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের রাস্তার দুইপাশে অবৈধভাবে ট্রাক পার্কিং করে যানজট সৃষ্টি করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশ। অভিযানে যানজট সৃষ্টি করে অবৈধভাবে পার্কিং ও লোড আনলোডের অভিযোগে ২০টি ট্রাক আটক করে চালকদের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ট্রাফিক পুলিশ। একই সময় পুলিশ কাগজপত্র বিহীন পণ্য বহনে অচল পুরানো একটি ট্রাক আটক করেছেন ভেঙ্গে ফেলার জন্য।

অভিযান চলাকালে পার্কিংকৃত ট্রাকে রেকার লাগানোতে বাধা দিয়ে ট্রাক শ্রমিকেরা ট্রাফিক পুলিশের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। উত্তেজিত ট্রাক শ্রমিকরা ট্রাফিক পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করে। পরে ট্রাফিক পুলিশের টিআই জিয়াউল হক ও ট্রাক শ্রমিক ইউনিয়ন পাগলা শাখার নেতার মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।

মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল হতে দুপুর পর্যন্ত রাস্তায় অবৈধ ভাবে পার্কিংকৃত ট্রাক উচ্ছেদ অভিযানে তালতলা এলাকায় এ ঘটনা ঘটে। আর রাস্তায় অবৈধ ভাবে ট্রাক না রাখার জন্য সোমবার ট্রাফিক পুলিশ মাইকিংও করে।

এলাকাবাসী অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে প্রভাবশালী এক শ্রমিক নেতার শেল্টারে ঢাকা-নারায়ণগঞ্জ পাগলা সড়কে রাস্তার দু’পাশে অবৈধ ভাবে ট্রাক পার্কিং করে যানজট সৃষ্টি হয়। এতে করে ওই সড়কে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হয়।

অভিযানের নেতৃত্ব দেয়া নারায়ণগঞ্জ ট্রাক পুলিশের টিআই জিয়াউল হক জানান, ফতুল্লার শিল্পাঞ্চলের জন্য পঞ্চবটি এলাকায় বিশাল বড় একটি ট্রাক স্ট্যান্ড রয়েছে। এরপরও ট্রাক চালকেরা ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের উভয় পাশে যত্রতত্র ট্রাক পার্কিং করে রাখে। একই সঙ্গে সড়কে ট্রাক রেখে বিভিন্ন দোকান ও কারখানা থেকে পণ্য লোড আনলোড করা হয়। এতে গুরুত্বপূর্ন এ সড়কে প্রতিদিনই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

তিনি আরো জানান, প্রথম দিনের অভিযানে ২০টি ট্রাককে ৪০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে এবং একটি ট্রাক পুরনো ও পণ্য বহনে অচল হওয়ায় সেটি ভেঙ্গে ফেলার জন্য আটক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও