গভীর রাতে শ্রমিকদের বিক্ষোভে লিংক রোড অবরোধ

ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১২:১৫ পিএম, ২ সেপ্টেম্বর ২০১৮ রবিবার

গভীর রাতে শ্রমিকদের বিক্ষোভে লিংক রোড অবরোধ

বেতন না দিয়ে কারখানার মালামাল বিক্রি করে দেওয়া হচ্ছে জানতে পেরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার একটি রফতানিমুখী গার্মেন্ট কারখানার শ্রমিকেরা গভীর রাতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে। পরে পুলিশ এসে শ্রমিকদের শান্ত করে লিংক রোড থেকে সরিয়ে কারখানার সামনে এনে জড়ো করেন।

১ সেপ্টেম্বর শনিবার দিনগত রাত ২টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে ফতুল্লার পূর্বইসদাইর এলাকায় অবস্থিত এসরোটেক্স ইউনিট-২ এর শ্রমিকেরা এ বিক্ষোভ করেন।

কারখানার শ্রমিক নূর হোসেন জানান, শ্রম আইনে পাওনা বুঝিয়ে কারখানা বন্ধ করে রাতের আঁধারে মালামাল বিক্রির পায়তারা হচ্ছিল। সে কারণেই আমাদের বিক্ষোভ।

কারখানার গ্রুপ এজিএম আরিফ হোসেন জানান, কারখানাটি ফতুল্লার ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকায় হস্থান্তর করা হবে। শ্রম আইন অনুযায়ী পাওনা বুঝিয়ে দিবো। কিন্তু শ্রমিকেরা সে বিষয়টি বুঝেনি। রাতে কোন মেশিনপত্র নেয়া হয়নি। শিপমেন্টের মাল বের করা হয়েছে। শ্রমিকেরা মিথ্যা সংবাদে গভীর রাতে ঘুম থেকে উঠে এসে বিশৃংখলার চেষ্টা করছে।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার এসআই দিদারুল আলম জানান, রাত ২টা থেকে আড়াইটা পর্যন্ত শ্রমিকেরা বিক্ষোভ করেছে। পরে খবর পেয়ে রাত আড়াইটায় ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত করে মালিক পক্ষের সাথে কথা বলি।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও