নারায়ণগঞ্জ ঘুরে গেল ১০ দেশের ৫২ জন সাংবাদিক

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৫ পিএম, ৭ অক্টোবর ২০১৮ রবিবার



নারায়ণগঞ্জ ঘুরে গেল ১০ দেশের ৫২ জন সাংবাদিক

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রনালয়ের আমন্ত্রনে ভিজিট বাংলাদেশ কর্মসূচির আওতায় ভারত, কানাডা, জাপান, ফিলিপাইন, দক্ষিন কোরিয়া, ব্রাজিল ও ইথুপিয়া সহ ১০টি দেশের ৫২ জন সাংবাদিক ও গণমাধ্যম প্রতিনিধিরা বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে এসেছেন। এরই অংশ হিসেবে ৭ অক্টোবর রোববার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জাহাজ শিল্প নির্মান প্রতিষ্ঠান আনন্দ শীপইয়ার্ডের কার্যক্রম পরিদর্শন করেন তারা।

সেখানে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাব অব ইন্ডিয়ার সভাপতি গৌতম লাহিরি, ইথুপিয়ার সাংবাদিক ম্যকডাস তিলাহান, ব্রাজিলের ইফ্রান সহ আনন্দ শীপইয়ার্ডের চেয়ারম্যান আবদুল্লাহ হেল বাকী ও ব্যবস্থপনা পরিচালক আফরোজা বারী সহ অতিথি গণমাধ্যম দলের বিভিন্ন প্রতিনিধিবৃন্দ।

এসময় বিদেশী সাংবাদিক ও গণমাধ্যম প্রতিনিধিরা বাংলাদেশ জাহাজ নির্মান শিল্পের অগ্রযাত্রার প্রশংসা করে জানান, তাদের স্ব স্ব দেশে যাতে বাংলাদেশ থেকে জাহাজ আমদানী করা হয় সেজন্য এদেশের জাহাজ নির্মান শিল্পকে তাদের দেশে তুলে ধরবেন।

বিদেশী সাংবাদিকরা পরে আনন্দ শীপইয়ার্ডে তৈরী একটি আন্তর্জাকিতমানের জাহাজে উঠে এর বিভিন্ন অংশ ঘুরে দেখেন। এসময় তারা বাংলাদেশে তৈরী জাহাজের গুণগত মানের প্রশংসা করেন।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও